English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

ধর্মঘট প্রত্যাহারে কর্মচঞ্চল বেনাপোল বন্দর

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

যশোরের বেনাপোল স্থলবন্দরে টানা তিন দিন ধর্মঘট পালনের পর আশ্বাসের ভিত্তিতে তা প্রত্যাহার করে নিয়েছে ভারতীয় পরিবহন শ্রমিক ইউনিয়ন। ভারত ও বাংলাদেশের ব্যবসায়ী ও পরিবহন শ্রমিকদের মধ্যে গতকাল বিকেলে বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসে। এর পর আজ রোববার সকাল থেকে ফের কর্মচঞ্চল হয়ে ওঠে বন্দর।

ভারতীয় পণ্যবোঝাই একটি ট্রাক থেকে একটি দেশীয় পুরাতন শুটারগান উদ্ধারের পর ট্রাকটি জব্দ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরপর ট্রাকটি ছেড়ে দেওয়ার দাবিতে ভারতীয় শ্রমিকরা গত বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন। এতে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ হয়ে যায়। গতকালের বৈঠকে দুই দেশের ব্যবসায়ী ও শ্রমিকরা আইনগতভাবে ট্রাকটিকে মুক্ত করার বিষয়ে একমত হন।

এরপর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসে। এদিকে ধর্মঘট প্রত্যাহারের পর আজ সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে ৫৩ ট্রাক পণ্য আমদানি ও ২১ ট্রাক পণ্য বাংলাদেশ থেকে রপ্তানি হয়েছে।

ভারতীয় পেট্রাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, আটক ট্রাকটি আদালতের মাধ্যমে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত  হওয়ায় আপাতত ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে  ভারতের পক্ষে উপস্থিত ছিলেন বনগাঁও ট্রাক মালিক সমিতির সভাপতি দিলীপ বিশ্বাস, সাধারণ সম্পাদক পংকজ বিশ্বাস ও সিঅ্যান্ডএফ এজেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী এবং বাংলাদেশের পক্ষে ছিলেন বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সহসভাপতি কামাল উদ্দিন শিমুল, মজনুর রহমান ও সেলিম উদ্দিন।