English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: যাত্রী হয়রানির অভিযোগে বান্দরবানে কারাদণ্ডাদেশ পাওয়া দুই শ্রমিককে মুক্তি দেওয়ায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়ন।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা শহরের বাসস্ট্যান্ডে অবস্থিত শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে এক জরুরি সভায় ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে শৈলশোভা পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি অমল দাশ জানান, যাত্রী হয়রানির অভিযোগে বাসের চালক মোহাম্মদ মিয়া ও হেলপার (সহকারী) আবদুল আজিজকে আটক করে সাতদিনের কারাদণ্ডাদেশ দিয়ে জেলে পাঠানো হয়েছিল। আজ বৃহস্পতিবার সকালে আদালত শ্রমিকদের আইনজীবীর মাধ্যমে জামিনে মুক্তি দিয়েছেন। শ্রমিকদের মুক্তি দেওয়ায় বান্দরবানের সবগুলো রুটে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

প্রশাসন ও পুলিশ জানায়, যাত্রী হয়রানি বন্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত গতকাল বুধবার জেলা সদরের বিভিন্ন সড়কে যাত্রীবাহী পরিবহন ও মালবাহী গাড়ি থামিয়ে অভিযান পরিচালনা করেন। এ সময় বেশ কয়েকটি পরিবহন থেকে মোটরযান আইন লঙ্ঘনের দায়ে ১৯ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় এবং যাত্রীদের  হয়রানি করার অভিযোগে দুই পরিবহন শ্রমিককে সাতদিনের কারাদণ্ডাদেশ দেন। জামিন নামঞ্জুর করে আদালত পরিবহন শ্রমিকদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর প্রতিবাদে বুধবার সন্ধ্যায় জরুরি সভায় শ্রমিক নেতারা বৃহস্পতিবার থেকে বান্দরবানে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেন। জেলা শহরে মাইকিং করে ধর্মঘটের কথা প্রচার করা হয়। বিষয়টি নিয়ে পরিবহন শ্রমিকদের সঙ্গে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর কয়েক দফা বৈঠক হয়।

বিডিটুডেস/ ০১ ডিসেম্বর, ২০১৭