English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলি!

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন


তিন সংস্করণে সেরা হওয়ার কাছাকাছি কোহলি:-
ওয়ানডে ও টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে তিনি শীর্ষে। এবার টেস্টেও উঠলেন শীর্ষস্থানের কাছাকাছি। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে এসেছেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত দিল্লি টেস্টে দুই ইনিংসে ২৪৩ ও ৫০ রান করেছেন কোহলি। এই পারফরম্যান্সে তিন ধাপ এগিয়ে উঠেছেন দুই নম্বরে। শীর্ষে আগের মতোই স্টিভেন স্মিথ।

 

 

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে একই সঙ্গে তিন সংস্করণে শীর্ষে থাকার একমাত্র কীর্তি রিকি পন্টিংয়ের। ২০০৫-০৬ মৌসুমের ডিসেম্বর-জানুয়ারিতে এই কৃতিত্ব দেখিয়েছিলেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক। একই সঙ্গে না হলেও বিভিন্ন সময় মিলিয়ে তিন সংস্করণে শীর্ষস্থানের স্বাদ পাওয়া আর একমাত্র ব্যাটসম্যান অস্ট্রেলিয়ারই ম্যাথু হেইডেন। কোহলি টেস্টে এখনও এক নম্বরে উঠতে পারেননি।

 

আরো পড়ুন:- রাগ কিভাবে নিয়ন্ত্রণ করবেন?

 

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ কোহলি শুরু করেছিলেন ছয় নম্বরে থেকে। এই সিরিজের তিন টেস্টেই করেছেন সেঞ্চুরি, শেষ দুটিতে টানা ডাবল সেঞ্চুরি।স্মিথ শীর্ষে থাকলেও হারিয়েছেন তিন রেটিং পয়েন্ট। অ্যাডিলেড টেস্টে ৪০ ও ৬ রান করে তার রেটিং পয়েন্ট ৯৪১ থেকে কমে হয়েছে ৯৩৮ । কোহলির চেয়ে এখনও এগিয়ে তিনি ৪৫ পয়েন্ট। চারে নেমে গেছেন কোহলির স্বদেশি চেতেশ্বর পুজারা। তিনে আগের মতোই জো রুট। চার থেকে পাঁচে নেমেছেন কেন উইলিয়ামসন।

 

বিস্তারিত দেখুন ভিডিওতে :- হাঁটুর ব্যথা থেকে মুক্তির সহজ উপায় knee pain treatment easy way

 

ভারত-শ্রীলঙ্কা সিরিজের পারফরম্যান্সে র‌্যাঙ্কিংয়ে বড় উন্নতি আছে আরেকজনের। শেষ টেস্টে ১৬৪ ও ৩৬ রান করে দিনেশ চান্দিমাল ৮ ধাপ এগিয়ে উঠেছেন ৯ নম্বরে। ক্যারিয়ারের এই প্রথম সেরা দশে জায়গা পেলেন লঙ্কান অধিনায়ক। বোলারদের র‌্যাঙ্কিংয়ে আগের মতোই শীর্ষে আছেন জেমস অ্যান্ডারসন। দুই থেকে তিনে নেমেছেন রবীন্দ্র জাদেজা। খেলা না থাকলেও তিন থেকে দুইয়ে উঠেছেন কাগিসো রাবাদা।

অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষে সাকিব আল হাসান।

 

বিডিটুডেস/০৭ ডিসেম্বর, ২০১৭