English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

ফেসবুকে ধর্ম অবমাননাকারী সেই টিটু রায় জলঢাকা থেকে গ্রেপ্তার



মহিনুল ইসলাম সুজন,  নীলফামারী প্রতিনিধি:  ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে রংপুরে পাগলাপীরে হিন্দুদের বাড়িঘরে আগুন দেওয়া হয় সেই টিটু রায়কে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

নীলফামারী জলঢাকা থানার ওসি মোস্তাফিজার জানান, মঙ্গলবার ভোরে জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় টিটু রায় জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের চিড়াভিজা গ্রামের তার আত্মীয় বৈকান্ত চন্দ্র রায়ের ছেলে কৈলাশ রায়ের বাড়ীতে বেড়াতে আসেন। এদিকে মঙ্গলবার ভোরে পুলিশ এসে কৈলাশের বাড়ী থেকে টিটু রায়কে গ্রেফতার করে নিয়ে যায়। বর্তমানে গ্রেফতারকৃত টিটু রায় রংপুর পুলিশের হেফাজতে রয়েছে।

রংপুর কোতোয়ালী থানা পুলিশ টিটুকে ভোরে জলঢাকার গোলনা ইউনিয়ন হতে গ্রেফতার করেছেন । ওই গ্রামের লোকজনও টিটু রায়কে গ্রেফতার করার বিষয়টি প্রত্যক্ষ করেছেন বলে নিশ্চিত করেছেন।

এ ঘটনায় মামলায় দুই হাজারের বেশি লোককে আসামি করা হয়েছে। পুলিশ গ্রেপ্তার করেছে ১২৪ জনকে। আর জেলা প্রশাসন গঠন করেছে একটি তদন্ত কমিটি।

উল্লেখ্য, টিটু রায় তার ফেসবুক আইডিতে ইসলাম ধর্মের অবমাননামুলক স্ট্যাটাস দেয়ার অভিযোগে গত শুক্রবার জুম্মার নামাজের পর রংপুরের গঙ্গাচড়া উপজেলার হরকলি ঠাকুরপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন ও হামলার ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে হাবিবুর রহমান (৩০) নামে একজন মারা যান। আহত হন আরও অন্তত ১১ জন।

বিডিটুডেস/ এস এ/ ১৪ নভেম্বর, ২০১৭


  • 25
    Shares