English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

শেফ ব্লাটারের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ


বিডিটুডেস ডেস্ক: দুর্নীতির অভিযোগে ফিফার প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল শেফ ব্লাটারকে। এবার তার বিরুদ্ধে উঠল যৌন হেনস্তার অভিযোগ। যুক্তরাষ্ট্রের প্রাক্তন নারী গোলকিপার হোপ সোলো ফিফার প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তুলেছেন।

এক পর্তুগিজ সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে সোলো জানান, ২০১৩ সালে ব্যালন ডি’অর পুরস্কারের অনুষ্ঠানে ঘটেছিল এমন ঘটনা। বিশ্বের সেরা ফুটবলারদের পুরষ্কৃত করার সেই অনুষ্ঠানে ব্লাটারের সঙ্গে মঞ্চে ওঠার কথা ছিল সোলোরও। আর ওঠার আগের মুহূর্তে তাকে অশ্লীলভাবে স্পর্শ করেছিলেন ব্লাটার।

তিনি আরো বলেন, ‘ব্লাটার তার নিতম্বদেশ চেপে ধরেছিলেন। তবে পরে তার সঙ্গে আর দেখা না হওয়ায় সরাসরি প্রতিবাদ জানাতে পারিনি।’

তবে এমন বিস্ফোরক বক্তব্যকে পাত্তাই দিতে চাননি প্রাক্তন ফিফা প্রেসিডেন্ট। বলছেন, এমন অভিযোগ সত্যিই হাস্যকর এবং সম্পূর্ণ ভিত্তিহীন।

দেশের জার্সি গায়ে ২০২টি ম্যাচ খেলেছেন এই মার্কিনি। জিতেছেন ১৫৩টিতে। ২০১৫ সালে নারীদের বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপে দলের নেতৃত্ব দিয়েছিলেন সোলো। যেখানে সাতটি ম্যাচে তেকাঠির নিচে দাঁড়িয়ে মাত্র তিনটি গোল হজম করেছিলেন। তার  ক্যারিয়ারে ইতি ঘটে গত বছর ব্রাজিল অলিম্পিকের শেষ আটে সুইডেনের কাছে হারের পর। সুইস দলকে ভীরু বলায় দল থেকে নির্বাসিত করা হয়েছিল সোলোকে। তারপর আর ফেরেননি।

বিডিটুডেস/ এস আই/ ১২ নভেম্বর, ২০১৭


  • 25
    Shares