English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

কুমিল্লায় সদস্য সংগ্রহ অনুষ্ঠানের অনুমতি পায়নি বিএনপি


শরীফ আহমেদ মজুমদার , কুমিল্লা :পুলিশের অনুমতি না পাওয়া কুমিল্লায় বিএনপির সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠান কুমিল্লা টাউন হলে করতে পারেনি জেলা বিএনপি। নিয়ম অনুযায়ি আবেদন করার পরও শেষ মুহুর্তে পুলিশ এই আগষ্ট মাসে এঅনুষ্ঠান করতে পারবে না বলে বিএনপি নেতৃবৃন্দকে জানিয়ে দিয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে শহরের শিশুমঙ্গল রোডে বিএনপির অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেছেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন। বিএনপির সদস্য সংগ্রহ অভিযান কুমিল্লা টাউন হলে করতে না পারলেও বিএনপির ঐ অস্থায়ী কার্যালয়ে সাবেক সংসদ সদস্য বেগম রাবেয়া চৌধুরীর নামে সদস্য ফরম কেটে এ অভিযানের উদ্বোধন করেন তিনি।
জানা গেছে, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি সহ দপ্তর সম্পাদক অধ্যাপক মো. সরওয়ার জাহান ভূঁইয়া দোলন গত ৫ আগষ্ট কুমিল্লা জেলা প্রশাসকের কাছে মঙ্গলবার বিকালে কুমিল্লা টাউন হল মিলনায়তনে জেলা বিএনপির উদ্যোগে সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয়।
জেলা প্রশাসনের কার্যালয়ে সহকারি কমিশনার নাফিসা নাজ মীরা তা ‘অবগতি ও আবেদনের বিষয়ে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপার ও টাউন হলের সাধারণ সম্পাদক কে অনুলিপি পাঠান।বিএনপি আয়োজিত এ অনুষ্ঠানে  বিএনপির উপদেষ্টা ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু প্রধান অতিথি থাকার কথা।
আজ মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক এমপি হাজী আমিন উর রশিদ ইয়াছিন বলেন, সোমবার রাত সাড়ে ৮ টায় কুমিল্লা কোতয়ালী থানার অফিসার ইনচার্জ আমাকে ফোন করে পুলিশ সুপারের বরাত দিয়ে বলেছেন, কুমিল্লা টাউন হলে এই অনুষ্ঠান করা যাবে না। সেই সাথে এ মাসে এ অনুষ্ঠান না করার জন্য বলেন।
তিনি বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, আইনের প্রতি শ্রদ্ধাশীল, কিন্তু ঐ ঘটনায় আমরা বিস্মিত, সাধারণ মানুষ জুলুম নির্যাতনের হাত থেকে বাঁচতে চায়। তারা বিএনপিতে যোগ দিতে অধীর আগ্রহের সাথে অপেক্ষা করছে। তিনি এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

বিডিটুডেস /জেডএইচ /০৮আগস্ট’১৭