English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

FBI সদস্য হত্যাচেষ্টায় এক বাংলাদেশি দোষী সাব্যস্ত!


বিডিটুডেস আন্তর্জাতিক : অ্যামেরিকান কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন-এফবিআইয়ের এক সদস্যকে হত্যা চেষ্টা এবং সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেটকে সাহায্যের অভিযোগে এক বাংলাদেশিকে দোষী সাব্যস্ত করেছে দেশটির আদালত। খবর রয়টার্সের।

নীলেশ দাস (২৫) নামের ওই ব্যক্তি যুক্তরাষ্ট্রের বৈধ নাগরিক। সম্প্রতি আদালতের জুরি বোর্ডের সদস্যরা মেরিল্যান্ডের বাসিন্দা নীলেশকে এফবিআই সদস্যকে হত্যাচেষ্টার জন্য দোষী সাব্যস্ত করেন। পাশাপাশি তার বিরুদ্ধে ইসলামিক স্টেটকে সহায়তার অভিযোগও আনেন তারা। গত ২০১৬ সালে এফবিআইয়ের হাতে নীলেশ গ্রেফতার হন। এসময় তিনি যুক্তরাষ্ট্রের এক আর্মি সদস্যকে হামলার প্রস্তুতি নিচ্ছিল বলে অভিযোগ রয়েছে। তার সঙ্গে একজন সহযোগী ছিল, যে আবার এফবিআইয়ের ভাড়া করা তথ্যদাতা ছিল।

এক হলফনামায় এফবিআইয়ের ওই তথ্যদাতা বলেন, নীলেশ একজন আর্মি সদস্যকে হামলা ও হত্যার বিষয়ে বলেছিল। নীলেশের বক্তব্য ছিল, ‘ওই ব্যক্তিকে হত্যা করাই তার জীবনের একমাত্র উদ্দেশ্য।’ এদিকে জাস্টিস ডিপার্টমেন্ট এক বিবৃতিতে জানায়, নীলেশ ২০১৫ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ইসলামিক স্টেটকে সহায়তা করছিল। নীলেশের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্রের অপব্যবহারেরও অভিযোগ আনা হয়েছে। এ ঘটনায় নীলেশের যাবজ্জীবন দণ্ড হতে পারে।

আর এস – বিডিটুডেজ – ০৯/০৮/২০১৭ইং


  • 1.4K
    Shares