English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

মেয়ের সন্তান নিজের গর্ভে ধারন করলেন আপন মা


বিডিটুঁডেস আন্তর্জাতিক
ক্রিস্টাইন ক্যাসি নামের ৬১ বছরের বৃদ্ধা এক মা নিজ মেয়ের সন্তানের ভ্রুন আপন গর্ভে ধারন করে সারা ফেলে দিয়েছেন পুরো বিশ্ব মিডিয়া জুড়ে।
মেয়ে সারা দীর্ঘদিন থেকে সন্তান জন্মদানের ক্ষেত্রে নানা রকম জটিলতায় ভুগছিলেন। একসময় মনে হয়েছিল কখনো হয়ত পারবেন না মা হতে। সমস্যা সমাধানে এগিয়ে এলো মা  ক্রিস্টাইন।তার মা ক্রিস্টাইন ক্যাসি’র সাথে আলোচনা করতে গিয়ে বেড়িয়ে এল এক অভিনব সমাধান।তাই মেয়ে সারার সন্তানের জন্য সরোগেট মাদার হিসেবে নিজের চেয়ে যোগ্যতর কারও কথা তার মাথায় এলো না। ক্যাসি স্মরণ করলেন, যুবতী বয়সে সন্তান জন্মদানে তার অসাধারণ দক্ষতার কথা।
তবে ৬১ বছর বয়সটা আবার নতুন করে সন্তান ধারণের জন্য ঠিক কতখানি উপযোগি তা নিয়ে শংশয় ছিল।
মা ক্রিস্টাইন ক্যাসি ভেবে দেখলেন, চেষ্টা করে দেখতে আপত্তি কোথায়। মেয়েটা যখন বার বার চেষ্টা করেও ব্যর্থ হচ্ছে, তখন তার হয়ে একবার চেষ্টা করতে দোষ কি?
মেয়েকে জানিয়ে দিলেন তার সিদ্ধান্তের কথা। অবশেষে মেয়ের ভ্রুন নিজ গর্ভে ধারণ করে যথাযথ সময়ে জন্ম দিলেন একটি ফুটফুটে ছেলে সন্তানের।
মা-মেয়ের সম্পর্কটা যেন নতুন এক উচ্চতা স্পর্শ করল। নাতির সাথেও জুড়ে গেলেন তিনি অভিনব এক সম্পর্কে। বিজ্ঞানের কি বিচিত্র কল্যাণ!
পুত্র সন্তানের জন্মমুহুর্তের অনুভুতি শেয়ার করতে গিয়ে সারা বলেন, ‘শিশুটি জন্মের পর যখন কেঁদে উঠল, আমি যেন আনন্দে আত্মহারা হয়ে গেলাম। এটা সত্যিই অলৌকিক।’
এম এস-  বিডিটুডেস- ২৮/৮/২০১৭

  • 25
    Shares