English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

মুক্তামনির দ্বিতীয় অপারেশন আজ


 

ফাইল ছবি

 

বিডিটুঁডেস ডেস্ক

বিরল রোগে আক্রান্ত শিশু মুক্তামনির দ্বিতীয় অপারেশন করা হচ্ছে আজ। মঙ্ঙ্গলবার সকালে তাকে অপারেশন থিয়েটারে নেয়া হবে বলে জানিয়েছেন  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক আবদুল মান্নান।এই দফার অপারেশনে তার শরীরে চামড়া লাগানো হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক আবদুল মান্নান  মুক্তামনির অপারেশনের বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া মুক্তামনির বাবা ইব্রাহিমও জানিয়েছেন তার মেয়ের অপারেশন চলছে, এজন্য তিনি সবার দোয়াও চেয়েছেন।

১২ বছরের মুক্তামনি জটিল রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেলের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন। সম্প্রতি গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে মুক্তামনিকে ঢাকায় আনা হয়। তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের হাসপাতালের সঙ্গে যোগাযোগ করা হলে তারা অস্বীকৃতি জানায়। এরপর ঢাকা মেডিকেলই মুক্তামনির চিকিৎসা করবে বলে জানান চিকিৎসকরা। তার জন্য হাতপাতালের পক্ষ থেকে নির্দিষ্ট দল গঠন করা হয়। দলের তত্ত্বাবধানে মুক্তামনির চিকিৎসা চলছে। ১২ আগস্ট মুক্তামনির প্রথম অপারেশন করেন ডাক্তাররা।

 

 

এম এস-  বিডিটুডেস- ২৯/৮/২০১৭