English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

বিদায়ী ভিসি আরেফিন সিদ্দিক পদত্যাগপত্র গ্রহণ করেননি


সাময়িকভাবে উপ-উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানকে সরকার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব দেয়ার প্রেক্ষিতে পদত্যাগপত্র দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ১১টি আবাসিক হলের প্রাধ্যাক্ষ ও পুরো প্রক্টোরিয়াল টিম। মঙ্গলবার পদত্যাগপত্র বিদায়ী উপাচার্য আআমস আরেফিন সিদ্দিকের কাছে প্রদান করলেও তিনি সেটা গ্রহণ করেনি।
আরেফিন সিদ্দিক মঙ্গলবার পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছিলেন। বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক মো. আখতারুজ্জামান।
 অধ্যাপক মো. আখতারুজ্জামানের িনিয়োগকে নিয়মবহির্ভূত ও বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন লঙ্ঘন উল্লেখ করে, ১১ জন প্রাধ্যাক্ষ ও প্রক্টরসহ পুরো প্রক্টোরিয়াল টিমের ১০ সদস্য পদত্যাগ করেন। নাম না প্রকাশের একজন প্রাধ্যাক্ষ জানিয়েছেন, মঙ্গলবার বিজয় একাত্তর হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, সার্জেন্ট জহুরুল হক হল,এফ রহমান হল, বেগম রোকেয়া হল, শামসুন্নাহার হল, বেগম সুফিয়া কামাল হলসহ মোট ১১টি হলের প্রাধ্যাক্ষ ও প্রক্টরসহ প্রক্টরিয়াল টিমের ৯ সদস্য আরেফিন সিদ্দিকের কাছে পদত্যাগ পত্র প্রদান করেন। তবে পদত্যাগপত্র স্যার গ্রহণ করেছেন কী না সেটা স্যারই ভালো বলতে পারবেন।
আরেফিন সিদ্দিক বলেন, সোমবার আমার কাছে পদত্যাগপত্র নিয়ে আসলেও আমি সেটা গ্রহণ করিনি। আমি তাদের বলেছি, এখন তারা পদত্যাগ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসনে অস্থিতিশীলতার সৃষ্টি হবে।