English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

দীর্ঘ বিরতির পর পর্দায় ফিরছেন জোলি


 

 

 

বিডিটুঁডেস বিনোদন :

বিবাহ বিচ্ছেদ ও সন্তানদের দেখাশোনা নিয়ে গত কয়েক মাস বেশ ব্যস্ত এবং সেই সাথে হতাশও ছিলেন হলিউডের সুপারহিট অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। তবে সবকিছু কাটিয়ে খুব শিগগিরই পর্দায় হাজির হবেন অভিনেত্রী। সম্প্রতি টেলোরাইড চলচ্চিত্র উৎসবে হাজির হয়ে তার পরিচালিত ‘ফার্স্ট দে কিল মাই মাদার’ ছবির প্রিমিয়ারে এমন ঘোষণাই দিলেন জোলি।

নানা ঝামেলায় প্রায় দুই বছর আগে অভিনয় থেকে দূরে সরে যান ৪২ বছর বয়সী জনপ্রিয় এ অভিনেত্রী। তার অভিনীত শেষ ছবি ‘বাই দ্য সি’ মুক্তি পায় ২০১৫ সালে। এর পর আর কোনো ছবিতে দেখা যায়নি নায়িকাকে।

অভিনয় ফেরা প্রসঙ্গে জোলি জানান, ‘এ মুহূর্তে নির্দেশনা দেয়ার মতো চিত্রনাট্য হাতে নেই। আর এতদিন পরিবার এবং বাচ্চাদের কারণেই অভিনয় থেকে দূরে ছিলাম। কিন্তু এখন ওরা নিজেদের মতো করে মানিয়ে নিয়েছে। তাই কাজে ফিরে যেতে আমার কোনো বাধা নেই। আশা করছি, মাসখানেকের মধ্যেই অভিনয়ে ফিরব।’
ফিরেই জোলি অভিনয় করবেন ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘ম্যালিফিসেন্ট’ ছবির সিক্যুয়ালে। এ ছাড়াও তার হাতে রয়েছে ‘ক্লিওপেট্রা’ শিরোনামের আরেকটি ছবি।

১৯৮২ সালে ‘লুকিন টু গেট আউট’ ছবিতে বাবা জন ভটের সাথে একটি শিশু চরিত্রে অভিনয়ের মধ্যদিয়ে চলচ্চিত্র জগতে পা রাখেন জোলি। তবে পেশাদার অভিনেত্রী হিসাবে তার অভিষেক ঘটে স্বল্প বাজেটের ছবি ‘সাইবর্গ’-এ অভিনয়ের মাধ্যমে। তার অভিনীত প্রথম বড় বাজেটের ছবি ‘হ্যাকারস’। এতে তিনি নাম ভূমিকায় অভিনয় করেন। এর পর অভিনয় করেছেন অনেক বড় বড় বাজেটের জনপ্রিয় সব ছবিতে।

অভিনয়ের জন্য জোলি তিনবার ‘গোল্ডেন গ্লোব পুরস্কার’, দুইবার ‘স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার’, একবার ‘একাডেমি পুরস্কার’ লাভ করেছেন। চলচ্চিত্র জগতের বাইরে ২০০১ সালে ‘জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছাদূত’ হিসাবে কাজ করেছেন মার্কিন এ অভিনেত্রী। এছাড়াও একাধিকবার ‘বিশ্বের সেরা সুন্দরী’ও নির্বাচিত হয়েছেন তিনি।

 

এম এস-  বিডিটুডেস- ০৭/৯/২০১৭


  • 23
    Shares