English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

নানা আয়োজনে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত (ভিডিও ফুটেজ)


বিডিটুডেস প্রতিবেদক : নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশনের (বিপিএ) উদ্যোগে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালিত হয়েছে ।

আজ শুক্রবার সকাল ১০টায় রাজধানীর শাহবাগে দিবসটি উপলক্ষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়ছে। সমাবেশ শেষে এক র‌্যালী করে বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশন যে র‌্যালীটি জাতীয় জাদুঘর থেকে শুরু হয়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে গিয়ে শেষ হয় ।

এবারের প্রতিপাদ্য বিষয় হলো , “ ফিজিক্যাল একটিভিটি ফর লাইফ- শারীরিক কর্মক্ষমতাই জীবন’’। এই শারীরিক কর্মক্ষমতাই মানুষকে সুখি ও স্বাস্থ্যকর জীবনের জন্য প্রধান ভুমিকা পালন করছে । আর সব বয়সের মানুষের এই শারীরিক কর্মক্ষমতা রক্ষা করা, বৃদ্ধি করা বা ফিরিয়ে আনার জন্য ফিজিওথেরাপি চিকিৎসকরাই প্রমানিতভাবে স্বাস্থ্যসেবায় প্রধান পেশাজীবী । বিশ্বের ২৬% এডালট মানুষ অলস কিংবা শারীরিকভাবে কর্মক্ষম নয় এবং বিশ্বের মোট মৃত্যু সংখ্যার ৬% কারন শারীরিক অক্ষমতা যা পৃথিবীর ৪র্থ প্রধান কারন হিসেবে চিহ্নিত করা হয় ।

সমাবেশে বক্তারা মহাখালীতে সরকারি ফিজিওথেরাপি কলেজের নামে বরাদ্দ করা সোয়া পাঁচ একর জমিতে কলেজ বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপসহ ফিজিওথেরাপি কাউন্সিল প্রতিষ্ঠা এবং পদমর্যাদাসহ সরকারি পদসৃষ্টির জন্য জোড় দাবি জানান ।

এ সমাবেশে উপস্তিত ছিলেন বিপিএর প্রসিডেন্ট দলিলুর রহমান , ভাইস প্রসিডেন্ট ড. মো. সফিউল্যাহ প্রধান , সাধারণ সম্পাদক মো. ফরিদ উদ্দিন , বিপিএর কেন্দ্রীয় নেত্রীবৃন্দ এবং ফিজিও থেরাপির শিক্ষার্থীবৃন্দ ।

বিডিটুডেস /জেডএইচ /৮ই আগস্ট’১৭