English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

আবার বেড়ে গেল স্বর্ণের দাম


 

 

এক মাসের ব্যবধানে ফের বাড়ানো হলো সোনার দাম। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার কারণে স্থানীয় বাজারেও দর বৃদ্ধি করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি-বাজুস।

বিবৃতিতে জানানো হয়েছে, সোমবার (১১ সেপ্টেম্বর) থেকে সারাদেশে সোনার নতুন দাম কার্যকর হবে।নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ৯৯০ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ৮২৭ টাকা।

এর আগে গত ১৩ অগাস্ট সর্বশেষ সব ধরনের সোনার দর একই হারে বাড়িয়েছিলেন ব্যবসায়ীরা। সেই মোতাবেক রবিবার (১০ সেপ্টেম্বর) পর্যন্ত প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৬৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৪৮১ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ৮২৪ টাকায়। আর সনাতনপদ্ধতির সোনার ভরি ছিল ২৬ হাজার ২৪৪ টাকা।

ফলে সোমবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেট সোনায় ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটে ১ হাজার ৩৪১ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৫৮৩ টাকা দাম বাড়বে।

দাম বৃদ্ধি প্রসঙ্গে বাজুস-এর সাধারণ সম্পাদক সাধারণ দিলীপ কুমার আগরওয়ালা বলেছেন, ‘বেশ কিছু দিন ধরেই সোনার আন্তর্জাতিক বাজার ঊর্ধ্বমুখী। গত দুই সপ্তাহে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স (২ দশমিক ৬৫৪ ভরি) সোনার দাম ৬০ থেকে ৭০ ডলার বেড়েছে। এ হিসাবে প্রতি ভরি সোনার দাম আমাদের স্থানীয় বাজারে দুই হাজার টাকার বেশি বেড়েছে। আমরা সেখানে ভরিতে দেড় হাজার টাকা বাড়িয়েছি।’

তবে সোনার দাম বাড়ানো হলেও রুপার দাম অপরিবর্তিত থাকছে। আগের মতোই প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকা বিক্রি হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

বিডিটুডেস -এম এস -১১/৯/২০১৭


  • 1.5K
    Shares