English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

জয় দিয়ে শুরু পাকিস্তানের


পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের দ্বিতীয় অধ্যায়টা জয় দিয়ে সাজিয়ে রঙ্গিন করে রাখল পাকিস্তান। বিশ্ব একাদশের বিপক্ষে তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বিশ্ব একাদশকে তারা হারিয়েছে ২০ রানে।
পাকিস্তানের দেওয়া ১৯৮ রানের জবাবে বিশ্ব একাদশ করে ১৭৭ রান ।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান করে পাকিস্তান। ম্যাচে শুরু থেকেই আগ্রাসী মনোভাব নিয়ে ব্যাটিং করতে থাকে পাকিস্তানি ব্যাটসম্যানরা। প্রথম ওভারে মর্কেলের করা চতুর্থ বলে ফখর জামান আউট হলেও আগের তিন বলে দুটি চার মেরে করেন ৮ রান। ফখর জামানের সেই দেখানো পথেই হাটে পরের ব্যাটসম্যানরা।

জামানের আউট হওয়ার পর বিশ্ব একাদশের বোলারদের উপর ঝড় তোলেন বাবর আজম। অপর প্রান্তে বাবরকে যোগ্য সঙ্গ দেন শেহজাদ। দুজনে মিলে গড়েন ১২২ রানের জুটি। দলীয় ১৩০ রানে ৩৮ রান করে শেহজাদ আউট হলে ভাঙ্গে এই জুটি। এরপর বাবরের সাথে যোগ দেন মালিক। অন্যদিকে ঝড়ো ব্যাট চালিয়ে সেঞ্চুরীর পথে যেতে থাকা বাবর থামে সেঞ্চুরী থেকে ১৪ রান দূরে থাকতে ইমরান তাহিরের বলে। মাত্র ৫২ রানে ৮৬ রান করেন তিনি।

বাবর আউট হওয়ার পর ঝড় তোলেন মালিক। ২০ বলে ৩৮ রান করেন তিনি। শেষ দিকে ৪ বলে ১৫ রান করে পাকিস্তানের বড় সংগ্রহে অবদান রাখেন ইমদাদ ওয়াসিম। শেষ পর্যন্ত ৫ উইকেটের বিনিময়ে নির্ধারিত ২০ ওভারে ১৯৭ রান করে পাকিস্তান।

বড় সংগ্রহ তাড়া করতে নেমে দেখে শুনে শুরু করে বিশ্ব একাদশের তামিম ও আমলা। তবে রুম্মন রইসের বলে বিদায় নেন দুজনেই। বিদায় নেওয়ার আগে তামিম ১৮ ও আমলা করেন ২৬ রান। এরপর টিম পেইন, প্লেসিস, ড্যারেন সামীরা ব্যাট হাতে ছোটখাট ঝড় তুললেও তা বিশ্ব একাদশকে জয়ের বন্দরে পৌছাতে পারেনি। শেষ পর্যন্ত জয় থেকে ২০ রান দূরে থামে বিশ্ব একাদশের ইনিংস। প্লেসিস ২৯, টিম পেইন ২৫ ও ড্যারেন সামী ২৯ রানে অপরাজিত থাকেন।
পাকিস্তানের সোহেল খান, রুম্মন রইস, সাদাব খান প্রত্যেকেই তিনটি করে উইকেট নেন।


  • 1.5K
    Shares