English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

বউ বেচাকেনার সময় পুলিশের হাতে গ্রেফতার ৮


যে কেউ চাইলেই মিলবে ‘বধু’। শুধুমাত্র পকেটে মোটা অঙ্কের টাকা দিতে হবে আর কিছুই লাগবে না । ভারতের হায়দ্রাবাদে এমন এক চক্রের হদিশ পেয়েছে পুলিশ। ভারতের বহু নাবালিকা এভাবে পাচার হয়ে যাচ্ছে আরবের ধনী শেখের হাতে। সম্প্রতি এই চক্রের তিন জন কাজিকে গ্রেফতার করেছে সেখানকার পুলিশ। সেই ধরা পড়লো আট জন আরব শেখ।

হায়দরাবাদ পুলিশের শীর্ষ কর্তা তাজুদ্দিন আহমেদ ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন, শুধু মাত্রা ধনীরায় এই বউ বাজারের ক্রেতা নয় অটো-রিকশার মালিক থেকে আরম্ভ করে আরো বিভিন্ন পেশার ক্রেতারাও রয়েছেন বলে জানিয়েছে হায়দ্রাবাদের পুলিশ। এমন ক্রেতা বলেও চিহ্নিত করেছে।

এদিকে পুলিশ জানায় কিভাবে এই বউ বাজারে বিক্রি করা হয় নাবালিকাদের। তারা বলেন , প্রথমে নাবালিকাদের কিনতে আসা বিভিন্ন ব্যক্তিদের সামনে হাঁটানো হয়। পরে দরদাম ঠিক করা ওই নাবালিকাদের। এর পরেই নিজেদের আর্থিক সামর্থ্য অনুযায়ী নাবালিকাকে বেছে নেন আরব শেখরা। আনন্দবাজার জানায়, এদের মধ্যে এক জন বিবাহ-ইচ্ছুক আরব শেখের বয়স ছিল ৮০। অন্য জন তো বিয়ের নামে ১০ জন নাবালিকার উপর যৌন অত্যাচার চালিয়েছে বলে জানায় পুলিশ।

গেল মাসে ৬১ বছরের এক শেখ ১৬ বছরের কিশোরীকে বিয়ে করে ওমানে নিয়ে যান। কিশোরীর পরিবারের অভিযোগের ভিত্তিতে ভারতের কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গাঁধী হায়দরাবাদ পুলিশকে তৎপর হতে বলেন। এরপরেই পুলিশি তদন্তে সামনে আসে এই ‘বউ-বাজারে’র কথা।

জে এল/বিডিটুডেস


  • 1.6K
    Shares