English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

প্রধান বিচারপতি সরকারের ক্ষোভের শিকার: বিএনপি


বিডিটুডেস ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে কথা বললেই গুম, অপহরণ ও বিচারবর্হিভূত হত্যার শিকার হয়। বিরোধী দলের যেমন কথা বললে বেঁচে থাকার অধিকার নেই, তেমনিভাবে সুপ্রিম কোর্টের কোনো পর্যবেক্ষণ যদি সরকারের বিপক্ষে যায় তাহলে একই অবস্থার মধ্যে পড়তে হয়। এটা কি একাত্তরের চেতনা?

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের অপহরণের প্রতিবাদ ও সন্ধানের দাবিতে এ মানববন্ধনেরে আয়োজন করে কল্যাণ পার্টি।

রিজভী বলেন, যিনি হলেন বিচার বিভাগের প্রধান, একটি স্বাধীন সংস্থার প্রধান, তিনি একটি ইনস্টিটিউট। তার যে হাল বর্তমান সরকার করেছেন এরই মধ্যে দিয়ে সুপ্রিম কোর্টের বিচার বিভাগের উপর আঘাত করা হয়েছে। বিচার বিভাগে সুপ্রিম কোর্টের একটি রায়ের পর্যবেক্ষণে সরকার বিব্রত ও ক্ষুব্ধ হয়েছে।

প্রধান বিচারপতির সরকারের ক্রোধ ও ক্ষোভের শিকার দাবি করে রিজভী আহমেদ বলেন, এই ক্ষোভের কারণ হচ্ছে, তিনি ষোড়শ সংশোধনী রায়ের পর্যবেক্ষণের রায়ের মাধ্যমে কেন সরকারের বিরুদ্ধে কথা বললেন? এখন যেটি হলো জনগনের সর্বশেষ আশ্রয়টি শেষ হয়ে গেল।

বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনারেল (অব.) সৈয়দ মো. ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম এ গোলাম মোস্তফা ভুইয়া, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বিডিটুডেস/ এস আই/ ০৬ অক্টোবর, ২০১৭