English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

দূর করুন চুলের শুষ্কতা


প্রাকৃতিক দুটি উপাদান দিয়ে চুল নিয়মিত পরিষ্কার করুন। এ দুই উপাদান শুষ্কতা দূর করে চুলকে নরম ও মসৃণ করবে। জানতে চান উপাদান দুটি কী কী? তাহলে জীবনধারাবিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাই-এর লাইফস্টাইল বিভাগের দেওয়া পরামর্শটি একবার দেখে নিন।

শসা ও লেবুর রস। শসায় প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্টস ও পানি রয়েছে, যা চুলের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। মাথা ঠান্ডা রাখতে এবং মরা কোষ দূর করতেও শসার রস খুবই উপকারী। অন্যদিকে, লেবুর এসিড মাথার তালু পরিষ্কার রাখে এবং খুশকি দূর করে। এ ছাড়া এটি চুলের অতিরিক্ত তেলতেলে ভাব, ময়লা ও শুষ্কতা দূর করে সহজেই।

শুষ্কতা দূর করতে যেভাবে চুলে শসা ও লেবুর রস ব্যবহার করবেন
প্রথমে শসা ও লেবুর খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে নিন। এবার একটি ব্লেন্ডারে এই টুকরোগুলো ভালো করে ব্লেন্ড করুন। এখন একটি বোতলে ভরে ভালো করে ঝাঁকিয়ে নিন। এর পর চুল পানি দিয়ে ভিজিয়ে এই মিশ্রণ পুরো চুলে ও মাথার তালুতে লাগান। কিছুক্ষণ মাথার তালু ম্যাসাজ করুন। এবার হালকা গরম পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। শ্যাম্পু করার প্রয়োজন নেই। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত দুবার এই প্যাক মাথায় ব্যবহার করুন। দেখবেন, ধীরে ধীরে চুলের শুষ্কতা দূর হয়ে চুল নরম ও মসৃণ হবে।


  • 1.6K
    Shares