English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

ব্রণ দূর করবে গ্রিন টি


গ্রিন টি মুখের ব্রণ দূর করতে বেশ কার্যকর। এটি ত্বকে অ্যান্টিঅক্সিডেন্টের কাজ করে, যা ব্রণের জীবাণু ধ্বংস করে। গ্রিন টির সঙ্গে অন্য প্রাকৃতিক উপাদান মিশিয়ে মুখে লাগালে ব্রণ দূর হওয়ার পাশাপাশি এর দাগও দূর হবে সহজেই।

কোন তিন উপায়ে গ্রিন টি ত্বকে ব্যবহার করবেন, সে বিষয়ে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। প্রাকৃতিক উপায়ে ব্রণ দূর করতে চাইলে উপায়গুলো দেখে নিতে পারেন।

১।যা যা লাগবে : গ্রিন টি ও লেবুর রস। এই প্যাক ত্বকে অ্যান্টিব্যাকটেরিয়াল হিসেবে কাজ করে, যা ব্রণের ব্যাকটেরিয়া ধ্বংস করে এবং ব্রণের দাগ দূর করে।

যেভাবে ব্যবহার করবেন : একটি বাটিতে দুই চা চামচ গ্রিন টির পানি নিয়ে এর মধ্যে এক টেবিল চামচ লেবুর রস মেশান। একটি তুলার বলে এই মিশ্রণ লাগিয়ে পুরো মুখে ভালো করে লাগান। সারা রাত এভাবে রেখে দিন। সকালে হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

২।যা যা লাগবে : গ্রিন টি ও ডিমের সাদা অংশ। এই প্যাক ত্বকের ব্রণ সহজেই দূর করে। এবং ডিমের প্রোটিন ত্বক নরম ও মসৃণ করে।

যেভাবে ব্যবহার করবেন : একটি বাটিতে দুই টেবিল চামচ গ্রিন টির পানির সঙ্গে একটি ডিমের সাদা অংশ মিশিয়ে ভালো করে মিশ্রণ তৈরি করুন। এবার এই প্যাক মুখে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৩।যা যা লাগবে : গ্রিন টি ও টক দই। এই প্যাক ত্বকে অ্যান্টিসেপটিকের কাজ করে, যা ত্বকের ব্যাকটেরিয়া ধ্বংস করে এবং ব্রণের দাগ দূর করে।

যেভাবে ব্যবহার করবেন : একটি গ্রিন টি ব্যাগ পানিতে কয়েক মিনিট গরম করুন। এবার এর পাতা প্যাকেট থেকে বের করে নিন। একটি বাটিতে দুই চা চামচ টক দই নিয়ে এর সঙ্গে গ্রিন টির ভেজানো পাতা মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ৫ থেকে ১০ মিনিট অপেক্ষা করুন। এর পর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।


  • 1.6K
    Shares