English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

এক দিনেই ‘পদ্মাবতী’র দেড় কোটি ভিউ


বিডিটুডেস ডেস্ক: সঞ্জয় লীলা বানসালির সিনেমা মানেই বিশাল আয়োজন, বিশাল সেট। পদ্মাবতীও যে তার ব্যাতিক্রম হবে না তা সিনেমা শুরুর আগেই জানা গিয়েছেল। ঐতিহাসিক কাহিনী নির্ভর এই সিনেমার ট্রেলার দিয়েই তিনি দর্শকদের জানিয়ে দিয়েছেন তারা এই সিনেমা থেকে কি পেতে যাচ্ছেন। পদ্মাবতীর ট্রেলার মুক্তির প্রথম দিনেই ১৭ কোটি ভিউ ছাড়িয়ে গেছে।

পদ্মাবতী সিনেমার নাম ভূমিকায় অভিনয় করেছেন হালের জনপ্রিয় নায়িকা দিপিকা পাডুকোন। ট্রেলারে দিপিকা পাডুকোনের আর্বিভাবও ঠিক নাম ভূমিকার মতো। একেবারে শুরুতে। গহনা ভর্তি শরীর আর মুখে এক চিলতে হাসি নিয়ে।

ট্রেজারে পদ্মাবতীর স্বামীর চরিত্রে অভিনয় করা শহীদ কাপূর কিংবা বিশাল বিশাল সিনেমার সেট চোখে, যুদ্ধের আনাগোনা চোখে পড়লেও অন্যতম আকর্ষণ আলাউদ্দিন খিলজিকে বা রনবির সিংকে পেতে একটু সময়ই লেগে গেছে তার ভক্তদের। তিন মিনিট নয় সেকেন্ড টেজারের এক মিনিটের মাথায় আর্বিভাব ভারতীয় এই জনপ্রিয় নায়কের।

কিন্তু তা হলে কি হবে, ট্রেজারেই তিনি প্রমাণ করেছেন যে তিনি এই সিনেমার জন্য কতটা গুরুত্বপূর্ণ। ট্রেজারেই তার অভিনয় তার ভক্তদের জন্য যেমন আশা জাগানিয়া তেমনি সিনেমা প্রেমীদের কাছেও। শহীদ কাপুর সিনেমা তৈরির আগে বানসালির কাছে দাবি ছিল যেন তার চরিত্রটাকে গুরুত্বপূর্ণ করে তোলা হয়। বানসালি যে শহীদ কাপূরের সে কথা রেখেছেন তা ট্রেজার দেখে বোঝা যায়।

সিনেমা পরবর্তী রনবির সিং কিংবা দিপিকা পাডুকোন নাকি মানসিক সমস্যায় ভুগেছেন। সেটি অবশ্য ট্রেজারে প্রমাণ পাওয়া না গেলেও সিনোমার জন্য শহীদ কাপুর, রনবির সিং যে তাদেরকে বেশ ভেঙে চুরে তৈরি করেছেন তা স্পষ্ট। বানসালিও চরিত্রের প্রয়োজনে তাদের যে মেকআপে দর্শকের সামনে এসেছেন তাও চোখে লাগার মতোই।

এর আগে সিনেমার শূটিংয়ের সময় বেশ কবার বিপত্তিতে পড়তে হয়েছে বানসালি ও তার টিমকে। শেষ পর্যন্ত শূটিংও শেষ হয়েছে ট্রেলারও মুক্তি পেয়েছে। এখন দেথার বিষয় সিনেমা দর্শকদের মত কতটা জোগাতে পারে। তবে এ সিনেমা দিয়ে যে রনবির-দিপিকা বেশ কিছু আয়ের রেকর্ড গড়বে, সে কথা বলা বোধ হয় অত্যুক্তি হবে না।

বিডিটুডেস/ এম, এইচ/ ১০ অক্টোবর, ২০১৭


  • 1.6K
    Shares