English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

শনিবার প্রতিবাদ সমাবেশ ডেকেছে বিএনপির


বিডিটুডেস ডেস্ক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আগামী শনিবার সারা দেশে মিছিল ও সমাবেশ আকারে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ বৃহস্পতিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দেন । শনিবার সারা দেশের সব জেলা, মহানগর ও রাজধানী ঢাকার প্রতিটি থানায় এ কর্মসূচি পালন করবে বলে জানান তিনি।

রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডনে আছেন। আইনজীবীরা আদালতকে এ–সংক্রান্ত কাগজপত্র জমা দিয়েছেন। তারপরও আদালত খালেদা জিয়ার জামিন বাতিল করেছেন। সরকারের সর্বোচ্চ জায়গার নির্দেশে খালেদা জিয়ার জামিন বাতিল করে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপির এই নেতার অভিযোগ, বর্তমান সরকারের হুকুমেই এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। এর প্রমাণ হলো গ্রেপ্তারি পরোয়ানা জারির পর ছাত্রলীগ-যুবলীগের আনন্দ মিছিল। দেশে মিথ্যা মামলায় পরোয়ানা জারির হিড়িক চলছে।

তিনি বলেন, ‘আবারও ৫ জানুয়ারির মতো নির্বাচন করে ক্ষমতায় যাওয়ার জন্য একটি অশুভ পরিকল্পনা করছে সরকার। আর তা বাস্তবায়ন করার জন্য বৃহত্তর রাজনৈতিক দলের প্রধান খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু দেশের জনগণ সরকারের আবারও ক্ষমতায় যাওয়ার স্বপ্ন পূরণ হতে দেবে না।’

বিভিন্ন জেলায় বিএনপি নেতাদের তৎপর দেখা গেলেও ঢাকা মহানগরে তেমন তৎপরতা দেখা যায় না কেন—সাংবাদিকের এ প্রশ্নের জবাবে রিজভী বলেন, মহানগরের নেতারা তো মিছিল করেছেন। মিছিল করতে গিয়ে গ্রেপ্তার হচ্ছেন।

বিডিটুডেস/ এম, এইচ/ ১২ অক্টোবর ২০১৭


  • 1.6K
    Shares