English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

১৪ অক্টোবর থেকে শুরু ঢাকার ভোটার নিবন্ধন


বিডিটুডেস ডেস্ক: ঢাকা মহানগরীতে ভোটার নিবন্ধন শুরু হচ্ছে ১৪ অক্টোবর থেকে যেসব নাগরিকদের তথ্য সংগ্রহ করা হয়েছে তাদেরকে ওই ১৪ তারিখে নিবন্ধন কেন্দ্রে গিয়ে ছবি তুলে আঙ্গুলের ছাপ দিয়ে ভোটার হতে হবে

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা ওইদিন সকাল ৯টায় বেইলী রোডে সিদ্বেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে ঢাকা মহানগরীর ভোটার নিবন্ধনের কার্যক্রম পরিদর্শন করবেন।

যারা ২০০০ সালের জানুয়ারি বা তার পূর্বে জন্মগ্রহণ করেছে বা যাদের বয়স ২০১৮ সালের জানুয়ারি ১৮ বছর বা তার বেশি হবে তারাই এবারের ভোটার তালিকার অন্তভূক্ত হতে পারবেন।

বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের সময় ভোটার হওয়ার যোগ্য কারও তথ্য সংগ্রহ করা না হয়ে থাকলে তারাও নিবন্ধন কেন্দ্রে গিয়ে তথ্য ফরম পূরণ করে ভোটার হতে পারবেন।

বাদ পড়া ভোটারদের ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন সার্টিফিকেটের কপি, এসএসসি বা সমমানের পরীক্ষার সার্টিফিকেটের ফটোকপি (প্রযোজ্য ক্ষেত্রে), ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা পৌরসভা সিটি কর্পোরেশেনের ওয়ার্ড কাউন্সিলরের কাছ থেকে নাগরিকত্বের সনদপত্র, পিতা মাতার জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ঠিকানা প্রমাণের স্বপক্ষে বাসা/বাড়ির ট্যাক্স প্রদানের রশিদ/চৌকিদারের রশিদ/যেকোনো ইউটিলিটি বিলের কপি/জমির দলিলের ফটোকপি সঙ্গে নিয়ে নিবন্ধন কেন্দ্রে যেতে হবে

বিডিটুডেস/ এম, এইচ/ ১২ অক্টোবর. ২০১৭

 


  • 1.6K
    Shares