English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

মেসির প্রশংসায় রাগান্বিত রোনালদোর!


বিডিটুডেস ডেস্ক: বলতে গেলে লিওনেল মেসি একাই নিজের কাঁধে করে আর্জেন্টিনাকে বিশ্বকাপে নিয়ে গেছেন। প্রথমে যেখানে মনে হচ্ছির প্লে অফে খেলতে পারইলেই খুশি মেসি ভক্তরা সেখানে সরাসরি রাশিয়ার টিকিট কেটে ছেড়েছেন মেসি। এমন জাদু দেখানোর পরে যে তিনি সকলের প্রশংসায় ভাসবেন এ আর এমনকি।

কিন্তু মেসির এমন প্রশংসা গায়ে সূচের মতো বিঁধছে দীর্ঘদিন ধরে প্রতিযোগিতা করে আসা রোনালদোর। বিশ্বকাপে দলকে পৌঁছাতে যে খেল মেসি দেখিয়েছে তাতে তার প্রশংসা্ প্রাপ্য তায় বলে এতটা যেন সহ্য হচ্ছে না রোনালদোর।

তিনিও তো আর দলের জন্য কম করেননি। বাছাইপর্বে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। তার পারফম্যান্সে ভর করে পর্তুগালও নাম লিখিয়েছে বিশ্বকাপে। কিন্তু রিয়াল তারকাকে নিয়ে মাতামাতিই নেই।!

পর্তুগীজ ও রিয়াল মাদ্রিদের সর্বেসর্বা নেতার মতে সবাই যেন এখনই মেসির হাতে বিশ্বকাপটি তুলে দিতে পারলে বাঁচে। স্পেনের একটি সংবাদ মাধ্যম ‘দিয়ারিও গোল’ এমনটাই দাবি করেছে। তাদের মতে মেসির এমন স্তুতিতে নাকি রোনালদো বেশ ক্ষিপ্ত।

ইকুয়েডর ম্যাচের পর আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি বলেছিলেন, মেসির কাছে আর্জেন্টিনার নয়, ফুটবলের কাছেই একটি বিশ্বকাপ পাওনা মেসির। একটি দলের কোচ এমন কথা বলতেই পারেন।

কিন্তু খোদ ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনোও যখন মেসি বন্দনায় মাতেন। রোনালদোর মন খারাপ তো হবারই কথা। ফিফা প্রেসিডেন্ট মেসিকে নিয়ে বলেন, ‘মেসি এখনো বিশ্বকাপ জেতেনি। এ যুগের ফুটবলের অন্যতম প্রধান ও পরিপূর্ণ খেলোয়াড়। বিশ্বকাপ না জিতে তার অবসর নেওয়াটা ন্যায্য হবে না।’

অথচ রোনালদোরও তো বিশ্বকাপ যেতা উচিত। সেও সময়ের সেরা ফুটবলার। নিজে দেশের হয়ে ইউরো জয়েও রেখেছেন বড় অবদান। এছাড়া রোনালদোও তো চারবার ব্যালন ডি’অর জিতেছেনই সাথে ক্লাবের হয়ে সবকিচু জিতেছেন একাধিক বার করে। এবারও রোনালদো ব্যালন ডি’ওর জেতার খুব কাছেই আছেন। তারও তো বিশ্বকাপের ট্রফি জেতা উচিত। তবেই না তিনি ইতিহাসে নাম লেখাতে পারবেন। কিন্তু  তার পারফম্যান্সকে কেউ মূল্যায়ন করছে না।

আর বিশ্বকাপ বাছাইপর্ব পেরিয়ে দেয়াতেই মেসিকে নিয়ে শোর শুরু হয়ে গেল? রোনালদোর কাছে যেটা মনে হচ্ছে একটু বাড়াবাড়িই।

বোঝাই যাচ্ছে, ব্যালন ডি’অর কিংবা অন্য কোনো মঞ্চে দাঁড়িয়ে যতই কুশল বিনিময় করেন, বিশ্ব ফুটবলের সেরা দুই তারকার মধ্যে শীতল একটা লড়াই সবসময়ই চলে!

সূত্র: ‘দিয়ারিও গোল

বিডিটুডেস/ এম, এইচ/ ১৩ অক্টোবর ২০১৭