English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

বিশ্বকাপের পরেই বুট তুলে রাখবেন মাসচেরানো


বিডিটুডেস ডেস্ক: দলের বিশ্বকাপ খেরাই তো ঝুলে ছিল। সেখান থেকে সরাসরি বিশ্বকাপে খেলার টিকিট জয় করেছে আর্জেন্টিনা। সেই দলের অন্যতম একজন নেতা মাসচেরানো। বার্সেলোনার হয়ে খেলা ৩৩ বছর বয়সী এই হোল্ডিং আপ মিডফিল্ডার জানিয়েছেন যে তিনি অবসর নিয়ে ভাবনা শুরু করেছেন। সবঠিক থাকলে আর্জেন্টিনা দলের এই ডিফেন্ডার  ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলবেন। তবে লীগে থেকে অবসরের ব্যাপারে কিছু জানায় নি।

মাসচেরানো  আলবিসেলেস্ত খ্যাত আর্জেন্টিনার জার্সি গায়ে ১৩৯টি ম্যাচ খেলেছেন। ইতিমধ্যে দেশটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলারও হওয়ার পথে আছেন তিনি। হাভিয়ের জানেত্তির চেয়ে যা মাত্র ৪ ম্যাচ কম। দলে তার উপস্থিতি সবসময়ই সাহস জোগায় আর্জেন্টাইনদের।

তবে আর্জেন্টিনার ব্যর্থতা মাথায় বয়ে বেড়াচ্ছেন মাসচেরানোও। ২৪ বছর ধরে বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি তার দল। এ পর্যন্ত পাঁচ পাঁচবার ফাইনালে খেলেও বড় কোন টুর্নামেন্টের কাপ ছুয়ে দেখা ঞয়নি তার।

১৪ বিশ্বকাপে রানারআপ দলে তিনি ছিলেন। ছিলেন কোপা আমেরিকায় ২০০৪, ২০০৫, ২০১৫ ও ২০১৬ সালের রানারআপ দলেও। তবে আর্জেন্টিনার হয়ে মাসচেরানো  ২০০৪ ও ২০০৮ সালে অলিম্পিকে সোনা জয় করেছেন।

এবার রাশিয়াতে হয়তো দলের অপরিহার্য সদস্য হয়েই খেলবেন। তবে ফল যাই হোক, আন্তর্জাতিক ক্যারিয়ারটাকে আর বড় করতে চাইছেন না মাসচেরানো। বিশ্বকাপের পরই অবসরে যাবেন, আগেভাগে জানিয়ে দিয়েছেন তিনি, ‘রাশিয়াতে জাতীয় দলের হয়ে আমার চক্র পূর্ণ হবে। এটাই আমার ক্যারিয়ারের শেষ বিন্দু।’

বিডিটুডেস/ এম, এইচ/ ১৩ অক্টোবর, ২০১৭