English Version

৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

PSC-1-500x300এডুকেশন ডেস্ক: বিসিএসের ৩৫ তম পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (বিপিএসসি)। সরকারি চাকরিতে নিয়োগের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই পরীক্ষার চূড়ান্ত ফলে দুই হাজার ১৫৮ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। বুধবার বিকালে এই ফল প্রকাশ করা হয়।
মৌখিক পরীক্ষা শেষ হওয়ার পর প্রায় পাঁচ মাস ধরে অধীর আগ্রহে ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন পরীক্ষার্থীরা। পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, বুধবার কমিশনের সভায় ফল অনুমোদন করা হয়েছে। পিএসসির ওয়েবসাইট (www.bpsc.gov.bd ) এবং টেলিটক মোবাইলে ফল পাওয়া যাবে।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, পিএসপির পরীক্ষায় উত্তীর্ণ সবার চাকরি হবে এটা নিশ্চিত নয়। মন্ত্রণালয়ের উপসচিব শাহনাজ বেগম বলেন, ‘পিএসসি থেকে এই তালিকা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এরপর আমরা উত্তীর্ণদের বিষয়ে গোয়েন্দা প্রতিবেদন ও স্বাস্থ্য প্রতিবেদন পাওয়ার পর নিয়োগের বিষয়ে সুপারিশ করবো।’
২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর ৩৫ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ২০১৫ সালের ৪ মার্চ দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন চাকরিপ্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নেন। প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয় ২০ হাজারের বেশি চাকরিপ্রত্যাশী লিখিত পরীক্ষায় অংশ নেন।
চলতি বছরের ১৩ জানুয়ারি ৩৫ তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ছয় হাজার ৮৮ জন উত্তীর্ণ হন। গত ৩১ জানুয়ারি থেকে ৩ মার্চ এবং ৬ থেকে ২১ মার্চ পর্যন্ত উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা হয়।

তারিখ: ১৭/০৮/২০১৬-PB

Shares