English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

কানাইঘাটের সোহেল ফ্রান্স আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন


received_1097099740386574কানাইঘাট (সিলেট) থেকে আমিনুল ইসলাম:  বাংলাদেশ আওয়ামী লীগ ফ্রান্স শাখার সহ প্রচার সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন কানাইঘাটের কৃতি সন্তান, সিলেট এমসি কলেজের মেধাবী ছাত্র, সাবেক ছাত্রলীগ নেতা মহিউদ্দিন সোহেল। গত শনিবার (৮ অক্টোবর ২০১৬) প্যারিসে অনুষ্ঠিত আওয়ামী লীগ ও অংগ সংগঠনের এক অনুষ্ঠানে ২০১৬ – ২০১৯ সালের ১৫১ সদস্য বিশিষ্ট ফ্রান্স আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটিতে সোহেলকে সহ প্রচার সম্পাদক নির্বাচিত করার খবর পেয়ে সোশ্যাল মিডিয়া ফেইসবুকে বিভিন্ন মহলের পক্ষ থেকে তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে স্ট্যাটাসের ঝড় বইছে। কানাইঘাট তথা সিলেটের ছাত্র লীগের বিভিন্ন  নেতা কর্মী, সহপাঠী ও শুভাকাংখীরা দেশ বিদেশের বিভিন্ন স্হান থেকে ফটোসহ আপলোড দিচ্ছেন রিতিমত।
মহিউদ্দিন সোহেল ১৯৮৫ সালে সিলেটের ঐতিহ্যবাহী গাছবাড়ী এলাকার বাণীগ্রামে এক সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনির দাদা মরহুম মাওলানা আনজব আলী ছিলেন সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার মুহাদ্দিস। বাবা রফিকুল হাসান স্কুল শিক্ষক ও সমাজসেবী। চাচা অঅবসরপ্রাপ্ত প্রফেসর হাবিবুর রহমান ফেনী সরকারি কলেজে কর্মরত ছিলেন।
সোহেল গাছবাড়ী মডার্ণ একাডেমি থেকে ২০০১ সালে এসএসসি পাশ করে ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত হন। প্রথমে স্হানীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও পরবর্তীতে উপজেলা ছাত্রলীগের সিনিয়র সদস্য হিসাবে সক্রিয়ভাবে, শান্তিপুর্ণভাবে রাজনৈতিক কর্মকান্ড চালিয়ে যান। খুবই অল্প বয়সে মেধাবী ছাত্র ও সংগঠক মহিউদ্দীন সোহেল সকল মহলে সুপরিচিতি অর্জন করেন। তিনি সিলেট সরকারি কলেজ থেকে ২০০৪ সালে এইচএসসি পাশ করে এমসি কলেজে পড়াশোনা করেন। এরপর উচ্চ শিক্ষা লাভের জন্য ২০১০ সালে লন্ডনে পাড়ি জমান। সেখান থেকে ফ্রান্সে  গিয়ে বর্তমানে তিনি বৈধভাবে বসবাস করছেন।
মহিউদ্দিন সোহেল ফ্রান্স আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক নির্বাচিত হওয়ায় এক প্রেস রিলিজে যারা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তাঁরা হলেন :- কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আল মিজান, উপজেলার ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা, সিলেট জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক ও সাতবাক ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক আহমেদ পলাশ, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট আব্দুস সাত্তার, উপজেলা যুব লীগের যুগ্ম আহবায়ক নাজিম উদ্দিন, জিয়া উদ্দিন, আলাউর রহমান, ইকবাল, বাবলু, রুবেল, মামুন, রোটারিয়ান ইমদাদুর রহমান ইমদাদ প্রমুখ। নেতৃবৃন্দ সোহেলকে মূল্যায়ন করায় ফ্রান্স আওয়ামী লীগ ও অংগ সংগঠনের সকল নেতা কর্মীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন। (প্রেস রিলিজ)।