English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

আজকের চাকরির খবর ২৬/১২/২০১৬


জাতিসংঘের ডেভেলপমেন্ট প্রোগ্রামে চাকরির সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ইউনাইটেড নেশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি)। ‘মনিটরিং অ্যান্ড ইভালুয়েশন কো-অর্ডিনেটর’ পদে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
পরিসংখ্যান, রিসার্চ মেথডস বা সমমানের বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট কাজে ছয় থেকে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বাংলা ও ইংরেজি ভাষায় দক্ষ এবং ইংরেজি ভাষায় যোগাযোগে পারদর্শী হতে হবে।

আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা ইউএনডিপি-এর ওয়েবসাইট ‘bit.ly/2hmcJNA’ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার সুযোগ থাকছে ০৩ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

 

বিভিন্ন পদে বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় চাকরির সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ)। ‘সহকারী প্রকৌশলী’ পদে সাতজন, ‘পার্সোনেল অফিসার বা স্টোর অফিসার’ পদে দুজন, ‘উপসহকারী প্রকৌশলী’ পদে সাতজন এবং ‘সহকারী পার্সোনেল অফিসার বা সহকারী স্টোর অফিসার বা সহকারী ক্রয় অফিসার’ পদে একজনসহ মোট ১৭ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

সহকারী প্রকৌশলী

যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট বা বিশ্ববিদ্যালয় থেকে যান্ত্রিক, তড়িৎ, ধাতব, রসায়ন বা কম্পিউটার প্রকৌশলে স্নাতক ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

পার্সোনেল অফিসার বা স্টোর অফিসার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি বা দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ (সম্মান) দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে।

উপসহকারী প্রকৌশলী

যেকোনো স্বীকৃত ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, অটোমোবাইল, উড ওয়ার্ক, রিফ্রিজারেশন, ইলেকট্রনিক্স, কম্পিউটার, ম্যাটালার্জি, কেমিক্যাল বা ড্রাফটস ম্যানশিপ বিষয়ে তিন বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রি ধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সনদধারী প্রার্থীদের জন্যও আবেদনের সুযোগ থাকছে।

সহকারী পার্সোনেল অফিসার বা সহকারী স্টোর অফিসার বা সহকারী ক্রয় অফিসার

যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট কাজে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের বিওএফ-এর ওয়েবসাইট ‘www.bof.gov.bd’হতে আবেদনপত্রের জন্য নির্ধারিত ছক ও প্রবেশপত্র ডাউনলোড করার পর পূরণ করে ডাকযোগে আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত অনুলিপি, অভিজ্ঞতা, চারিত্রিক সনদ ও জাতীয়তা বা নাগরিকত্ব সনদের সত্যায়িত অনুলিপি এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে। পাশাপাশি পরীক্ষার ফি হিসেবে ৩০০ টাকা বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুযায়ী সরকারি কোষাগারে জমা দিতে হবে এবং টাকা জমাদানের রশিদের মূলকপি আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। আবেদনপত্র ১০টাকার ডাকটিকিটসহ নিজ ঠিকানা সংবলিত দুটি খামে পাঠাতে হবে ‘কমান্ড্যান্ট, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ), গাজীপুর সেনানিবাস, গাজীপুর-১৭০৩’ ঠিকানায়। আবেদন করা যাবে ৩১ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

বিস্তারিত জানতে দ্য ইনডিপেনডেন্ট পত্রিকায় ২৫ ডিসেম্বর, ২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন

 

তরুণদের চাকরির সুযোগ দিচ্ছে আকিজ মোটরস

তরুণদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আকিজ মোটরস। ‘এক্সিকিউটিভ—সেলস অ্যান্ড মার্কেটিং (স্পেয়ার পার্টস)’ পদে এই নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।

যোগ্যতা

অটোমোবাইল বা পাওয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস প্রার্থীরাও আবেদন করার সুযোগ পাবেন। পাশাপাশি এমবিএ ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। এক থেকে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সমস্যা সমাধানে পারদর্শী এবং কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। এ ছাড়া বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতাসম্পন্ন প্রার্থীদের আবেদনের আহ্বান জানানো হয়েছে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা একটি সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবি, ফোন নম্বরসহ জীবনবৃত্তান্ত ‘হেড অব হিউম্যান রিসোর্সেস, আকিজ মোটরস, আকিজ সেন্টার, ৯৭ শহীদ তাজউদ্দীন আহমদ সরণি, সাতরাস্তা মোড়, তেজগাঁও আই/এ, ঢাকা-১২০৮’ ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে পারবেন। আবেদনপত্রের খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ১৮ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত।

 

পাঁচ ধরনের পদে বাংলালিংকে আকর্ষণীয় চাকরি

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে টেলিযোগাযোগ প্রতিষ্ঠান বাংলালিংক। পাঁচ ধরনের পদে এই নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার (বিজনেস সাপোর্ট সলিউশনস, সেলস অ্যান্ড কমিশনিং সলিউশনস)’, ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার (ডিএমপি)’, ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার, এন্টারপ্রাইজ সলিউশনস (প্ল্যানিং, অরাকল ইআরপি)’, ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার, এন্টারপ্রাইজ সলিউশনস (প্ল্যানিং-শেয়ারপয়েন্ট)’ এবং ‘আইটি স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার, ইনফ্রাস্ট্রাকচার প্ল্যাটফর্ম ম্যানেজমেন্ট’ পদগুলোতে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা
প্রতিটি পদে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা সমমানের বিষয়ে বিএসসি ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া
শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে ৩০ ডিসেম্বর, ২০১৬ পর্যন্ত।