English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

বৃহস্পতিবার জেএসসি ও প্রাথমিক সমাপনীর ফল প্রকাশ


বিডিটুডেস ডেস্ক : অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ আগামীকাল বৃহস্পতিবার । আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যেমে শিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয় ।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায় , বৃহস্পতিবার দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে জেএসসি-জেডিসির ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন। এর আগে সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে আনুষ্ঠানিকভাবে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল তুলে দেবেন শিক্ষামন্ত্রী।

অপরদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানান, বৃহস্পতিবার বেলা পৌনে ১১টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সার-সংক্ষেপ হস্তান্তর করবেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান। এরপর দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করবেন মন্ত্রী।

জেএসসি-জেডিসি ও প্রাথমিক-ইবতেদায়ী পরীক্ষায় এবার মোট ৫৬ লাখ ৪৩ হাজার ৬৩ শিক্ষার্থী অংশ নিয়েছে। এরমধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ জন এবং প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় শিক্ষার্থী ৩২ লাখ ৩০ হাজার ২৮৮ জন।

গত বছর জেএসসি-জেডিসিতে গড় পাসের হার ছিল ৯২ দশমিক ৩৩ শতাংশ।

এছাড়া ওয়েবসাইট এবং এসএমএসের মাধ্যমে ফল পাওয়া যাবে ।

জেএসসি-জেডিসির ফল : www.educationboardresults.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবে।

প্রাথমিক-ইবতেদায়ী সমাপনীর ফল : www.dpe.gov.bdhttp://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে ।

 

বিডিটুডেস /জেডএইচ/২৮ডিসেম্বর১৬