English Version

জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ আজ

বিডিটুডেস ডেস্ক :পঞ্চম শ্রেণীর প্রাথমিক ও এবতেদায়ি শিক্ষা সমাপনী এবং অষ্টম শ্রেণীর জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশিত হবে আজ বৃহস্পতিবার ।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা যায় , বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী। এরপর সচিবালয়ে দুপুরে পৃথক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ।

দুই মন্ত্রীর সংবাদ সম্মেলনের পরপরই ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে। পাশাপাশি যেকোনো মোবাইল ফোন থেকে এসএমএস করেও সমাপনী পরীক্ষার ফল জানা যাবে।

গত ১ নভেম্বর সারা দেশে একযোগে অনুষ্ঠিত হয় জেএসসি ও জেডিসি পরীক্ষা। এবার দেশের ২৮ হাজার ৭৬১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে সর্বোচ্চ ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

এ বছর জেএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২০ লাখ ৩৮ হাজার ৩০৩ জন। এর মধ্যে নয় লাখ ৪৯ হাজার ১৪৫ জন ছাত্র ও ১০ লাখ ৭৫ হাজার ২২৮ জন ছাত্রী। জেডিসি পরীক্ষায় অংশ নিয়েছে মোট তিন লাখ ৭৮ হাজার ৪৭২ শিক্ষার্থী। এর মধ্যে এক লাখ ৭৫ হাজার ২২৮ ছাত্র ও এক লাখ ৯৯ হাজার ২৪৪ জন ছাত্রী।

বিডিটুডেস /ডেটএইচ/২৯ডিসেম্বর’১৬

Shares