English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

আজ বই উৎসব


 

বিডিটুডেস ডেস্ক :নতুন ক্লাসে নতুন বই, নতুন গল্প, নতুন কবিতার ছন্দে মাতবে শিক্ষার্থীরা। বার্ষিক পরীক্ষার ফলাফল ঘোষণার পর থেকেই অধির আগ্রহে এমন অপেক্ষার প্রহর গুনেছে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের সাথে অপেক্ষায় অভিভাবকরাও । আজ রবিবার সেই আকাঙ্ক্ষিত বই উৎসব। দেশের চার কোটি ২৬ লাখ ৩৫ হাজার ৯২৯ জন শিক্ষার্থীর হাতে বিনা মূল্যে নতুন বই তুলে দেওয়া হবে ।

এ ছাড়া প্রথমবারের মতো নিজের ভাষার বই তুলে দেয়া হবে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ২৪ হাজার ৬৬১ জন শিক্ষার্থীর হাতে।প্রথমবারের মতো ব্রেইল বই পাবে দৃষ্টিবন্ধী শিক্ষার্থীরা।

শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানা যায় ,শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান সকালে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে এই উৎসবের উদ্বোধন করবেন। সকাল সাড়ে নয়টায় আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে পাঠ্যপুস্তক উৎসবের কেন্দ্রীয় অনুষ্ঠান উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী। এরপরই সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে প্রাথমিকের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

এছাড়া , মাধ্যমিকের বই উৎসবরে কেন্দ্রীয় অনুষ্ঠানে ঢাকার ৩১টি স্কুলের ৫ হাজারের বেশি শিক্ষার্থী উপস্থিত থাকবে। দেশের মাধ্যমিক স্তরের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ উৎসব পালিত হবে। বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উৎসবে উপস্থিত থাকার কথা রয়েছে ।

বিডিটুডেস /জেডএইচ/১ জানুয়ারি’১৭

 


  • 23
    Shares