English Version

টি-টুয়েন্টিতেও জয় অধরা বাংলাদেশের

ওয়ানডে সিরিজের পূনরাভৃত্তিই হলো টি- টুয়েন্টিতে । ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করনেও হোয়াইট ওয়াশ হলো বাংলাদেশ । তিন ম্যাচের প্রতিটাতেই বেশ বড় ব্যবধানেই হেরেছে সফরকারীরা ।

একটা জয় পেলে সব ঠিক হয়ে যাবে – ম্যাচের আগে এমনটাই বলেছিল মাশরাফি । কিন্তু সেই জয়তো এলই না উল্টো  কিউইদের কাছে বড় ব্যবধানেই হেরে গেল বাংলাদেশ ।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করলেও রুবেলের তোপে চাপে পড়ে যায় স্বাগতিকরা ।  ইনিংসের পঞ্চম ওভারে তুলে নেন জিমি নিশাম ও আগের ম্যাচে দারুন ব্যাট করা কলিন মুনরুর উইকেট । এক ওভার পরেই টম ব্রুসকে আউট করে কিউইদের চাপে রাখেন মোসাদ্দেক ।

কিন্তু এরপর পাল্টা ঝড় তোলেন আগের দুই ম্যাচেই নিশ্প্রভ থাকা কোরি এন্ডারশন । সাথে যোগ্য সঙ্গ দেন দুইবার জীবন পাওয়া কেন উইলিয়ামসন ।  বাংলাদেশি বোলারদের উপর ঝড় বইয়ে দিয়ে মাত্র ৪১ বলে ১০টি ছক্কা ও ২ টি চারের সাহায্যে করেন ৯৪ রান ।  এছাড়া উইলিয়ামসন করেন ৬০ রান ।

 

জবার দিতে নেমে উড়ন্ত সূচনাই করে বাংলাদেশ । তামিম এবং সৌম্ম্যর উপেনিং জুটিতে মাত্র ৪.৪ ওভারেই আসে ৪৪ রান । ১৫ বলে ২৪ রান করে তামিম ফিরে গেলেও রানের চাকা সচল রাখেন সৌম্ম্য ও সাব্বির ।

আগের ম্যাচেই রানে ফেরা সৌম্ম্য এদিন করেন ২৮ বলে ৪২ রান । মাত্র ৮ ওভারেই বাংলাদেশের সংগ্রহ দাড়ায় ৮২ রান ।

কিন্তু এরপরই বাংলাদেশের ছন্দপতন । সৌম্ম্যর বিদায়ের পরই ভেঙ্গে পড়ে বাংলাদেশের ব্যাটিং । শেষ পর্যন্ত ২০ ওভারে বাংলাদেশ ১৬৭ রান করতে সমর্থ হয় ।  সাকিব ৩৪ বলে ৪১ রান করেন । এছাড়া সাব্বির ও মাহমুদউল্যাহ উভয়েই করেন ১৮ রান ।

 

Shares