English Version

২৬ ফেব্রুয়ারি খাদিজা হত্যাচেষ্টা মামলার সাক্ষ্যগ্রহণ


বিডিটুডেস ডেস্ক :আগামী ২৬ ফেব্রুয়ারি সিলেটে খাদিজা আক্তার নার্গিসকে হত্যাচেষ্টা মামলার সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।
রোববার মামলার একমাত্র আসামি বদরুলের উপস্থিতিতে খাদিজার সাক্ষ্য গ্রহণের কথা থাকলেও আদালতে উপস্থিত হওয়ার মতো সুস্থ হয়নি তিনি । তার পক্ষে আদালতে হাজির হওয়ার জন্য এক মাসের সময় চেয়ে আবেদন করা হয়।

 এ আবেদনের পরিপ্রেক্ষিতে সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো সাক্ষ্য গ্রহণের পরবর্তী দিন ধার্য করেন আগামী ২৬ ফেব্রুয়ারি।

খাদিজা বর্তমানে সাভারের পক্ষাঘাত পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) চিকিৎসাধীন আছেন।

অতিরিক্ত সরকারি কৌঁসুলি মাহফুজুর রহমান জানান, সেখানকার চিকিৎসক ডা. সাঈদ কলেজছাত্রী খাদিজার শারীরিক ও মানসিক অবস্থার দিক চিন্তা করে আদালতের কাছে আরো এক মাসের সময়ের আবেদনের জন্য পরামর্শ দেন। এর পরিপ্রেক্ষিতেই সময় চাওয়া হয়।

মাহফুজুর রহমান জানান, খাদিজাকে প্রতিদিন তিন ঘণ্টা করে থেরাপি দেয়া হয়। এ অবস্থায় তাকে আদালতে হাজির করা যাবে না। এ ছাড়া সাক্ষ্য দেয়ার মতো যে মানসিকতা প্রয়োজন, তা এখনো বিবেচনাধীন।

এরই মধ্যে মামলার ৩৭ সাক্ষীর মধ্যে ৩৩ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।
এর আগে,গত ১৫ ডিসেম্বর সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো আদালতে খাদিজাকে হাজির করার নির্দেশ দেন। এর আগেও তাকে আদালতে হাজিরের নির্দেশ দিলে চিকিৎসকের ছাড়পত্র না পাওয়ায় তাকে হাজির করা হয়নি।
বিডিটুডেস/জেডএ্ইচ/৮জানুয়ারি’১৭