English Version

আ.লীগের সমাবেশ অাজ

বিডিটুডেস ডেস্ক :বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ বেলা আড়াইটায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে আওয়ামী লীগ ।এতে সভাপতিত্ব করবেন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর স্বাধীন রাষ্ট্র হিসেবে বিশ্ব মানচিত্রে স্থান করে নেয় বাংলাদেশ। পাকিস্তানে বন্দিদশা থেকে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফেরেন বঙ্গবন্ধু। দিনটি জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসটি পালন উপলক্ষে মঙ্গলবার সকাল সাতটার দিকে ধানমন্ডি-৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে কর্মসূচি শুরু হয়।

প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে এবং পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি বঙ্গবন্ধু ভবনের ভেতরে গিয়ে বেশ কিছু সময় অবস্থান করেন।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে একে একে শ্রদ্ধা জানান যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। প্রধানমন্ত্রী যাওয়ার পর বঙ্গবন্ধু ভবন সবার জন্য খুলে দেয়া হয়।

প্রসঙ্গত, ১৯৭২ সালের ১০ জানুয়ারি দুপুর ১টা ৪১ মিনিটে পাকিস্তানে বন্দিদশা থেকে মুক্তি পেয়ে স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা শেখ মুজিবুর রহমান। তিনি পাকিস্তান থেকে লন্ডন যান এরপর দিল্লি হয়ে ঢাকায় ফিরে আসেন। বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে দিনটি অবিস্মরণীয় ও ঐতিহাসিক হিসেবে চিহ্নিত হয়ে আছে।

বিডিটুডেস/জেডএ্ইচ/১০জানুয়ারি’১৭

Shares