English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

সাম্প্রদায়িকতামুক্ত করাই আগামী দিনের শপথ :ওবায়দুল কাদের


বিডিটুডেস ডেস্ক :“বাংলাদেশের উন্নয়নের প্রধান শত্রু সাম্প্রদায়িকতা। আমাদের আগামী দিনের শপথ হলো- সাম্প্রদায়িকতামুক্ত বাংলাদেশ গড়ে তোলা হবে বলে মন্তব্য করেন  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

আজ মঙ্গলবার সকালে ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের উদ্দ্যেশে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ১০ জানুয়ারি বাঙালিদের জন্য খুবই তাৎপর্যপূর্ণ একটি দিন। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি বিজয় লাভ করে। ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীনতা যুদ্ধের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করে। এর মধ্য দিয়ে বিজয় পূর্ণতা পায়।

 এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান অভিযোগ করেছেন আওয়ামী লীগ বিএনপিকে মাঠে নামার সুযোগ দিচ্ছে সাংবাদিকদরে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বিএনপিকে অনুমতি দিয়ে লাভ হয় না । কর্মসূচি দিয়ে তাদের নেতারা মাঠে থাকে  না। নেতা না নামলে কর্মী কীভাবে মাঠে নামবে?’

১১ জানুয়ারির পর দলে অনুপ্রবেশকারী ‘পরগাছা’দের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে তিনি বলেন, “দলে দু-একটা জামায়াত প্রবেশ বিচ্ছিন্ন ঘটনা।

এসব অনুপ্রবেশকারী পরগাছা বিভিন্ন অপকর্ম করে, যাতে শেখ হাসিনার সব অর্জন প্রশ্নবিদ্ধ করতে না পারে, সে জন্য তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি ।
বিডিটুডেস/জেডএ্ইচ/১০জানুয়ারি’১৭