English Version

নিজের জামাতাকে উপদেষ্টা বানালেন ট্রাস্প

বিডিটুডেস আন্তর্জাতিক :যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তার জামাতা জ্যারেড কুশনারের নাম ঘোষণা করেছেন।যদিও ১৯৬৭ সালে মার্কিন কংগ্রেস প্রণীত আইন অনুযায়ী, আত্মীয়স্বজনকে নিজের অধীনে কাজকর্মে নিয়োগে নিষিদ্ধ করা হয়েছে।

গত নির্বাচনে ট্রাম্পের পক্ষে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য তাকে এ পুরস্কার দেয়া হচ্ছে বলে অনেকেই ধারণা করছেন।

কুশনার ট্রাম্পের জ্যেষ্ঠ কন্যা ইভাঙ্কার স্বামী। ২০০৯ সালে তারা বিয়ে করেন। আজ কুশনার ৩৬ বছরে পা দিচ্ছেন। তিনি নিউইয়র্ক অবজারভার পত্রিকার প্রকাশক এবং শ্বশুর ট্রাম্পের মতো একজন রিয়েল এস্টেট ব্যবসায়ী।

হোয়াইট হাউসের শীর্ষ উপদেষ্টা হিসেবে কুশনারের নাম ঘোষণার ফলে তিনি ট্রাম্প প্রশাসনের একজন কনিষ্ঠতম শীর্ষ সদস্য হতে যাচ্ছেন। তিনি বর্তমানে চিফ অব স্টাফ রেইন্স প্রিবাস ও প্রধান কৌশলী স্টিভ ব্যাননের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছেন।

ট্রাম্প বলেন, ‘নির্বাচনী প্রচারণাকালে ও ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে জ্যারেড নিজেকে মূল্যবান সম্পদ ও বিশ্বস্ত উপদেষ্টা হিসেবে প্রমাণ করেছেন এবং আমি আমার প্রশাসনে তাকে গুরুত্বপূর্ণ পদে পেয়ে গর্বিত।’
গত নভেম্বরে নির্বাচনের পর ট্রাম্প প্রথমবারের মত সংবাদ সম্মেলন করার দুই দিন আগে হোয়াইট হাউসের শীর্ষ উপদেষ্টা হিসেবে তার জামাতার নাম ঘোষণা করেন ট্রাম্প।

বিডিটুডেস/জেডএ্ইচ/১০জানুয়ারি’১৭

Shares