English Version

রাজধানীতে কোথাও যানযট ,পাশাপাশি পরিবহন সংকট


বিডিটুডেস ডেস্ক :জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করছে আওয়ামী লীগ। সমাবেশস্থলে নেতাকর্মীদের খণ্ড খণ্ড মিছিল এবং পিকআপভ্যান আশপাশের বিভিন্ন মোড়ে রাখায় রাজধানীতে বাড়ছে যানজট।

সমাবেশকে কেন্দ্র করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বেশকিছু সড়ক সাময়িক বন্ধ করে দিয়েছে। এ জন্য যানজট আরও বাড়ছে। সমাবেশকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে ডাইভারশন করে যানবাহনকে বিকল্প পথে চলাচলের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। বন্ধ সড়কের প্রভাবে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। শুধু তাই নয় সমাবেশকে কেন্দ্র করে নগরীতে গণপরিবহন সংকট দেখা দিয়েছে। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও পরিবহনের সন্ধান মিলছে না। ফলে সাধারণ মানুষকে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

রামপুরা, শাহবাগ, কাঁটাবন, মৎস্যভবন, ফার্মগেট, মিরপুর, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, এয়ারপোর্ট, গাবতলী, মোহাম্মদপুর, গুলিস্তান, পল্টন, কারওয়ান বাজার এলাকায় গণপরিবহন সংকটে মানুষ পায়ে হেঁটেই যাতায়াত করছে। রাজধানীর হাতিরঝিলে সাধারণ গণপরিবহনে নিষেধাজ্ঞা থাকলেও সমাবেশে আসা নেতাকর্মীদের বহনকারী বাসগুলো অহরহ প্রবেশ করতে দেখা গেছে।

বিডিটুডেস/জেডএ্ইচ/১০জানুয়ারি’১৭