English Version

বৃষ্টিতে বাধা বাংলাদেশ নিউজিল্যান্ড টেস্ট


টসে হেরে ব্যাটিংয়ে নেমে সতর্কভাবেই শুরু করেছিল বাংলাদেশ দল। ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস ভালোভাবেই মোকাবিলা করছিলেন নিউজিল্যান্ড বোলারদের। তামিম কিছুটা হাত খুলে খেললেও ইমরুল ছিলেন রক্ষণাত্মক। অথচ ইমরুলই কিনা দ্রুত ফিরে গেলেন সাজঘরে।

ইনিংসের চতুর্থ ওভারের চতুর্থ বলে দলীয় ১৬ রানের মাথায় টিম সাউদির শিকার হয়ে সাজঘরে ফিরে যান ইমরুল। তখন তাঁর ঝুলিতে ছিল মাত্র এক রান।

এর পর তামিম একাই দলের রানের চাকা সচল রেখেছিলেন, তিনি ফিরে যান অর্ধশতক করেই। এই বাঁহাতি ওপেনার আউট হন ইনিংসের ১৫তম ওভারের দ্বিতীয় বলে বোল্টের বলে এলবিডব্লিউ হয়ে। তখন তিনি খেলেছিলেন ৫০ বলে ৫৬ রানের অসাধারণ একটি ইনিংস।

যাতে ১১টি চারের মার ছিল। অবশ্য বাংলাদেশের একশ রান পেরুতেই আবার বৃষ্টি এসে হানা দেয়। তাই আবার বন্ধ হয় খেলা। শেষ খবর পাওয়া পর্যন্ত ২৯ ওভারে ১১৯ রান তুলেছে বাংলাদেশ। মুমিনুল ৪৮ ও মাহমুদউল্লাহ ১৩ রানে অপরাজিত ছিলেন তখন।

ওয়েলিংটনে এই ম্যাচে বাংলাদেশ দলে দুই ক্রিকেটারের অভিষেক হয়েছে। পেসার তাসকিন আহমেদ এবং শুভাশীষ রায় প্রথম বারের মতো টেস্ট ক্রিকেট খেলতে নামছেন। তাসকিন অবশ্য বেশ কিছুদিন ধরেই সীমিত ওভারের ক্রিকেট খেলে যাচ্ছেন। তাঁর অভিষেক অনেকটাই প্রত্যাশিত ছিল। তবে শুভাশীষের অভিষেক অনেকটা চমকেরই। দলে থাকলেও এই টেস্টের একাদশে নেই বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। অনুমিতভাবে তিনি বিশ্রামে আছেন। এই টেস্টে তিন পেসার নিয়ে খেলতে নামছে বাংলাদেশ। স্পেশাল স্পিনার হিসেবে দলে জায়গা পেয়েছেন মিরাজ। তাসকিন, শুভাশীষের সঙ্গে দলে আরেক পেসার কামরুল ইসলাম।