English Version

বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষে ভাল অবস্থানে বাংলাদেশ

বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষে ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো অবস্থানে আছে বাংলাদেশ। দিন শেষে  ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৫৪ রান। বৃষ্টির কারনে প্রথম দিনে মাত্র ৪০.২ ওভার খেলা হয় ।
ম্যাচের আগের দিন পিচে ঘাস কাটা হওয়ায় প্রথমদিন ওয়ালিংটনের এই মাঠে ব্যাট করা ছিল বেশ কঠিন। খোদ নিউজিল্যান্ড ১৮৩ রানে অল আউট হয়েছিল প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেখানে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৫৪ রানে প্রথমদিন শেষ করাকে নিশ্চিতভাবেই দুর্দান্ত ব্যাটিং বলা যায়। আর এ ক্ষেত্রে সবচাইতে বড় সহায়তাটি ছিল তামিম ইকবাল ও মুমিনুলের। দলীয় ১৬ রানে ইমরুলকে হারানোর পর তামিমের মারকুটে ব্যাটিংয়ের কল্যাণে দ্রুত রান পায় বাংলাদেশ। টেস্টে নিজের চিরপরিচিত খুনে মেজাজের খেলা উপহার দিয়ে ৫০ বলে ৫৬ রান করেন তিনি। অপরপ্রান্তে মুমিনুল তখন ছিলেন দর্শক।
বোল্টের ফাঁদে পা দিয়ে তামিম এলবিডব্লিউ হলে ম্যাচের নিয়ন্ত্রণ নিজের হাতে নিয়ে নেন মুমিনুল। মাহমুদুল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ৮৫ রানের পার্টনারশিপ গড়েন তিনি। সেখানে মাহমুদুল্লাহর অবদান ছিল ২৬ রান। এ সময় হাফ সেঞ্চুরি সম্পন্ন করেন মুমিনুল হক। দিনের শেষভাগে এসে মাহমুদুল্লাহর ভুলের সুযোগ নেন ওয়েগনার। ওয়াটলিংয়ের কাছে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশের অভিজ্ঞ এই মিডেল অর্ডার ব্যাটসম্যান।
এরপর সাকিব ও মুমিনুল ধীরস্থিরভাবে দিনটি পার করলে আর কোন উইকেট না হারিয়ে প্রথমদিন নিজেদের করে নেয় বাংলাদেশ।
Shares