English Version

৪০ মিনিটেই ফিরবে কুমারীত্ব!

বিয়ের আগে স্ত্রী যৌন সম্পর্কে লিপ্ত ছিলেন কিনা সে নিয়ে অনেক পুরুষই সন্দেহ প্রকাশ করে থাকেন। শুধু স্বামীই নয়, এ নিয়ে এখনও পারিবারিক চাপ এড়িয়ে যেতে পারেন না অনেক মহিলাই। এবার বিয়ের আগে যৌন সম্পর্কে লিপ্ত হলেও তা নিয়ে বিবাহ-পরবর্তী মানসিক বা পারিবারিক অশান্তি থেকে মুক্তির উপায় এসে গেছে এ দেশেই।

মাত্র ৪০ মিনিটের একটি অপারেশনেই যে কোনও মহিলা তাঁর ‘ভার্জিনিটি’ ফিরে পেতে পারেন। প্লাস্টিক সার্জেনরা জানাচ্ছেন তাঁরা বছরে প্রায় ৫০টি এই ধরনের অপারেশন করছেন। দেশের অন্যত্রও একই চিত্র।

‘ভার্জিনিটি’ হারিয়ে ফেলা বলতে আমরা বুঝি, হাইমেন বা সতীচ্ছদ ছিঁড়ে যাওয়া। এই অপারেশনে যোনির এক ইঞ্চি ভিতরে হাইমেনের মত একটি পাতলা আবরণ তৈরি করে দেওয়া হয়। এইটি তাড়াতাড়ি শুকিয়েও যায় এবং কোনও ক্ষত চিহ্নও থাকে না। শুধু অপারেশনের পরে কয়েক সপ্তাহ কোনও ধরনের শরীরচর্চা করার ব্যাপারে নিষেধাজ্ঞা থাকে।

চিকিৎসকরা জানাচ্ছেন, শুধু বিয়ের আগে যৌন সম্পর্ক থেকেই নয়, অনেক সময়ে শারীরিক পরিশ্রম, অতিরিক্ত শরীরচর্চা বা নাচের মতো কারণেও হাইমেন ছিঁড়ে যেতে পারে।

যদিও এটি খুব জটিল অস্ত্রোপচার নয়, তবে বিশেষজ্ঞ প্লাস্টিক সার্জেনকে দিয়েই এই অপারেশন করানো উচিত বলে মনে করেন চিকিৎসকরা। তাঁরা এই পরামর্শও দিচ্ছেন, যদি একান্তই প্রয়োজন না হয়, তবে এই অস্ত্রোপচার না করাই ভাল।

Shares