English Version

চিকনগুনিয়া রোগ নিয়ে আতংকিত হবার কিছু নেই


বিডিটুডেস ডেস্ক: চিকনগুনিয়া ও ডেঙ্গু প্রতিরোধে আতংক না ছড়িয়ে গণসচেতনতা কার্যক্রম জোরদার করার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার সচিবালয়ে চিকনগুনিয়া রোগ বিস্তার রোধে করণীয় সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘চিকনগুনিয়া ও ডেঙ্গু রোগের প্রাদুর্ভাগের কোনো আশংকা নাই। সরকার এক্ষেত্রে বরাবরের মতোই প্রস্তুত ।মানুষকে পরিচ্ছন্ন পরিবেশ সৃষ্টিতে উদ্ধুদ্ধ করতে গণমাধ্যমের ভূমিকা বেশি। সবাইকে মনে রাখতে হবে, মশা নিধনই এই রোগ প্রতিরোধের সর্বোত্তম উপায়।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকনগুনিয়া মরণঘাতী কোনো রোগ নয়। এ নিয়ে অহেতুক ভীত বা আতংকিত না হয়ে সচেতন থাকার জন্য তিনি দেশবাসীর প্রতি অনুরোধ করেন।

এর আগে মোহাম্মদ নাসিম রাজধানীর মহাখালীতে ঔষধ প্রশাসন অধিদপ্তরের সম্মেলন কক্ষে ডিজিটাল ঔষধ রেজিস্ট্রেশন সফটওয়্যার ‘ফার্মাডেক্স’ এর উদ্বোধন করেন।

এ সময়ে তিনি বলেন, হার্ট-এর রিং এর নির্ধারিত মূল্য কার্যকরে তদারকি বাড়াতে হবে। হার্টের রিং-এর জন্য সরকার নির্ধারিত মূল্য কার্যকর হচ্ছে কিনা তা তদারকিতে ঔষধ প্রশাসন অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।

সভায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ স্বাস্থ্য মন্ত্রাণলয়, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডিটুডেস/জেডএইচ/১৮মে’১৭