English Version

ব্যাটিংয়ে নেমেছে পাকিস্তান


লন্ডনের ঐতিহাসিক কেনিংটন ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির স্বপ্নের ফাইনালে মাঠে নেমেছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় ও আলোচিত প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। শিরোপা জয়ের এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

পাকিস্তানের পক্ষে ব্যাট হাতে মাঠে নেমেছেন আজহার আলি ও ফখর জামান।  এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ ওভার শেষে পাকিস্তানের দলীয় রান ৩। আজহার ১ ও ফখর ১ রানে অপরাজিত আছেন।

ফাইনালে ভারত-পাকিস্তান ক্রিকেট সব সময়ই উত্তেজনা ছড়ায়। মাঠের লড়াই পরিণত হয় তর্ক, বিতর্ক আর উচ্ছ্বাসে। তবে গুরুত্বপূর্ণ এই ম্যচকে ঘিরে চাপ নিতে চান না কোনো দলই। ভারতীয় অধিনায়ক কোহলি বলেছেন, ‘আর অন্য ম্যাচের মতো এটিও একটি ম্যাচ। বেশি ভাবার কিছু নেই। অন্যদিনের মতো আজও অনুশীলন করেছি আমরা। খুব বেশি চাপ নিচ্ছি না। ফলাফল নিয়ে কেউ গ্যারান্টি দিতে পারবে না। এই ম্যাচের পরেও অনেক ম্যাচ খেলতে হবে আমাদের। ‘

অন্যদিকে, পাকিস্তান অধিনায়কের কন্ঠেও এই কথা। পাক অধিনায়ক সরফরাজ বললেন, ‘ভালো খেলে ফাইনালে এসেছি আমরা। এটা ফাইনাল ম্যাচ হলেও অন্য নকআউট ম্যাচগুলোর মতোই। বেশি চাপ নিলে পারফরম্যান্সে প্রভাব পড়বে। তাই কোনোরকমের চাপ নিচ্ছি না। ‘

ভারতের সম্ভাব্য একাদশ: 
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন/উমেশ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ:
আজহার আলি, ফখর জামান, বাবর আজম,  মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটকিপার), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, হাসান আলি, জুনাইদ খান।