English Version

অস্ট্রেলিয়া সমতায় ফিরল রেকর্ড গড়া জয়ে

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

ছবি: অনলাইন

বিডিটুডেস ডেস্ক: অস্ট্রেলিয়া রেকর্ড গড়া জয়ের মধ্য দিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণভাবে সমতায় ফিরল। গতকাল রবিবার মোহালিতে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ভারতকে চার উইকেটে হারায় অস্ট্রেলিয়া। সিরিজে এখন ২-২ সমতা। আগামী ১৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে। টসে জিতে প্রথমে ব্যাট করতে নামা ভারত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করে ৩৫৮ রান। সর্বোচ্চ ১৪৩ রান আসে শিখর ধাওয়ানের ব্যাট থেকে। ৯৫ রান করেন আরেক ওপেনার রোহিত শর্মা। প্যাট কামিন্স পাঁচটি ও জাই রিচার্ডসন তিনটি উইকেট নেন।

এ বিশাল রানের পাহাড় তাড়া করতে নেমে ১৩ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। হারায় ছয়টি উইকেট। সর্বোচ্চ ১১৭ রান করেন পিটার হ্যান্ডসকম্ব। ওপেনার উসমান খাজা করেন ৯১ রান। এ ছাড়া বড় অবদান রাখেন অ্যশটন টার্নার। ৪৩ বল খেলে ছয় ছক্কা আর পাঁচটি চারের সৌজন্যে ৮৪ রানের ঝড়ো এক ইনিংস উপহার দেন তিনি।

ওয়ানডেতে এটা পঞ্চম সর্বোচ্চ লক্ষ্য তাড়া করে জয়। আর অস্ট্রেলিয়ার আগের সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করে জয় ছিল ইংল্যান্ডের বিপক্ষে। ২০১১ সালে সিডনিতে তারা জিতেছিল ৩৩৩ রান তাড়া করে। এর আগে ভারতের বিপক্ষে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড ছিল যৌথভাবে শ্রীলঙ্কা ও পাকিস্তানের। ২০০৭ সালে মোহালিতে ৩২১ রান তাড়া করে জিতেছিল পাকিস্তান। ১০ বছর পর দ্য ওভালে সেই রান তাড়া করে জেতে শ্রীলঙ্কা। বিডিটুডেস /ডি আই/ ১১ মার্চ, ২০১৯

হেলথ টিপস পেতে সাবস্ক্রাইব করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × 4 =