English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

আন্তর্জাতিক মানবাধিকার কমিশন এর ঢাকা বিভাগী কমিটি গঠন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিজ্ঞপ্তি: জাতিসংঘের মানবাধিকার সনদ অনুযায়ী বিশ্বের সকল দেশের তথা ভারত উপমহাদেশের নির্যাতিত, নিপীড়িত, সাধারণ মানুষের মানবাধিকার ও আইনী সহায়তা প্রদানের লক্ষ্যে ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত এক কনভেনশনে International Humanrights Commission (IHC) (আন্তর্জাতিক মানবাধিকার কমিশন) এই সংস্থার আত্মপ্রকাশ।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় ঢাকাস্থ শিশু কল্যাণ সেমিনার কক্ষে এক বিভাগীয় কাউন্সিলের মাধ্যমে এ কমিশনের বাংলাদেশ চ্যাপটারের ঢাকা বিভাগীয় কমিটি ঘোষনা করা হয়। নবগঠিত কমিটিতে মোঃ আব্দুল মোন্নাফ মিয়াকে সভাপতি ও মোঃ এনামুল কবীর লিঠু সাধারণ সম্পাদক, মো: মনিরুজ্জামান মনির পাঠানকে সাংগঠনিক সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট ২০১৭-২০১৯ মেয়াদে এ কমিটি ঘোষনা করা হয়।

অনুষ্ঠানের বাংলাদেশ চ্যাপটারের কার্যকরী সভাপতি এটিএম মমতাজুল করিম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ চ্যাপটারের সিনিয়র সহ-সভাপতি এ্যাড: আব্দুস সালাম মোল্লা, বাংলাদেশ চ্যাপটারের সাংগঠিন সম্পাদক খন্দকার শাহিন প্রমূখ।

নবগঠিত সভাপতি আব্দুল মোন্নাফ বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক ভাবে যে ভূমিকা রেখে চলছেন তা খুবই প্রশংসনীয়। বাংলাদেশ সরকারের পজিটিভ দিকগুলো জনগণের নিকট প্রচারের মাধ্যমে মানবাধিকার রক্ষা ও প্রতিষ্ঠা করার ভূমিকা রাখার বিষয়ে তিনি মতামত ব্যক্ত করেন।

এসময় কেন্দ্রীয় বক্তরা বলেন, রোহিঙ্গাদের পাশে সাহায্যের ব্যাপারে কমিশনের সকল সদস্যদের এগিয়ে আসতে হবে।

বার্তা প্রেরক
গণ সংযোগ বিভাগ
আন্তর্জাতিক মানবাধিকার কমিশন)
বাংলাদেশ চ্যাপটার