English Version

আজকের চাকরির খবর লাইভ খেলা দেখুন

একটি দারুণ ডিমের রেসিপি!

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

সেই একই ডিম আর পাউরুটি কতদিন আর খাওয়া যায়? যদি পাউরুটি আর ডিম খেয়ে খেয়ে বোর হয়ে গিয়ে থাকেন, তাহলে চেষ্টা করে দেখুন এই দারুণ রেসিপি “এগ ফ্রাই স্যান্ডুইচ”। না, রুটি মাঝে ডিম ভাজা ভরে এই খাবার তৈরি হবে না। বরং এমন দারুণ উপায়ে তৈরি হবে যে সকলেই অবাক হবেন। মাত্র ৫ মিনিটে আপনার পছন্দের যে কোন উপাদান দিয়ে তৈরি করতে পারবেন দারুণ এই খাবার যা চলবে যে কোন সময়েই। চলুন, জেনে নিই ছোট্ট রেসিপিটি ও ভিডিওতে শিখে নিই কৌশল।

আরো পড়ুন:- দুইটি শীতের রেসিপি!!

প্রণালিঃ পাউরুটি ২/৩ পিস- ক্রিম চীজ ও চেডার চীজ মিশ্রণ আপনার পছন্দ মত (আপনি চাইলে চীজের মদলে মেয়নিজ আর মাংস ব্যবহার করতে পারেনব। চাইলে মাংস ও চীজও ব্যবহার করতে পারেন। আপনার যা ইচ্ছা)

স্বাদের জন্য গোলমরিচ গুঁড়ো, মরিচের গুঁড়া, চাট মসলা, লবণ, অরিগানো ধনেপাতা, টমেটো কুচি, মরিচ কুচি ইত্যাদি যা আপনি চান।
মাখন- একটি ডিম: প্রণালি -আপনি চাইলে দুই পিস রুটি ব্যবহার করতে পারেন, চাইলে ৩ পিস। সবই আপনার ইচ্ছা। রুটিগুলোকে নিয়ে ঠিক মাঝ বরাবর একটি করে ফুটো করে নিন। -চীজের সাথে মাখন ও ডিম বাদে বাকি সবকিছু মিলিয়ে ফিলিং তৈরি করে নিন। -এবার প্রতিটি রুটির গায়ে তৈরি করা ফিলিং মাখিয়ে একটির ওপরে আরেকটি সাজিয়ে স্যান্ডুইচের মত তৈরি করুন। -এবার স্যান্ডুইচের দুইপাশে মাখন মাখিয়ে প্যানে দিয়ে দিন। -স্যান্ডুইচের মাঝের গর্তে একটি ডিম ভেঙে দিয়ে দিন। ডিমের ওপরে একটু লবণ ছিটিয়ে দিতে পারেন। -এবার ঢাকনা দিয়ে রান্না করুন ২ থেকে ৩ মিনিট। এরপর নিচের অংশটি লাল ও মুচমুচে হয়ে গেলে স্যান্ডুইচ উল্টে দিল। আরও ১/২ মিনিট রান্না করুন। কুসুম নরম খেতে চাইলে কম সময় রান্না করবেন। -ব্যস, তৈরি আপনার “এগ ফ্রাই স্যান্ডুইচ”। পরিবেশন করুন গরম গরম। বিডিটুডেজ/আরএ/১২ জানুয়ারি, ২০১৮