English Version

গভীর রাতে ভূমিদস্যুদের জমি দখল ‘রুখে দিলো’পুলিশ

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আনোয়ার হাসান, শ্রীপুর-গাজীপুর: রাত তখন তিনটা। হঠাৎ বাড়ির প্রধান গেইট ভেঙে ভেতরে ডুকেছে অস্ত্রধারীরা। দো-একজন নয় প্রায় ত্রিশ থেকে পয়ত্রিশ জন। তাদের মধ্যে বেশির ভাগ অস্ত্রধারীর মুখ কালো কাপড়ে বাঁধা। ঘুমন্ত মানুষদের হুঁংঙ্কার দিয়ে বাড়ি ছাড়তে বাধ্য করে তারা। অস্ত্র মাথায় ধরে কাউকে কাউকে বলে-তোরা আমাদের সঙ্গে সমছোতা করে চল,তা না হলে পরিনতি ভালো হবে না। উচ্চস্বরে বিভিন্ন গালাগাল করতে করতে ওই বাড়ির একটি অংশে টিন দিয়ে নির্মাণ কাজও শুরু করে তারা। রোববার দিবাগত রাতে ঘটনাটি ঘটেছে শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা এলাকায়।

পরে ওই বাড়ির আরেক সদস্য দূরে গিয়ে থানার ওসি(ভারপ্রাপ্ত কর্মকর্তা)কে ফোন দিয়ে বিষয়টি জানান। ভুক্তভোগী অ্যাডভোকেট শাহানাজ পাভীন বলেন, এত্ত রাতে ওসি জাবেদুল ইসলাম ফোন করার সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছেন। তিনি জানান,ফোন করার পনেরো মিনিটের মধ্যে আমাদের বাড়িতে পুলিশ চলে আসে। পরে পুলিশ দেখে অস্ত্রধারীরা সব কিছু ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় জমির মালিক মোতালেব ও তার ছেলে অ্যাডভোকেট কামাল পাশা পৃথক দুটি অভিযোগ দায়ের করেছে থানায়।

অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় রবিউল মাস্টারের ছেলে বাচ্চু মিয়া,সুমন,জব্বারসহ ভাড়াটে সন্ত্রাসীরা মোতালেবের ক্রয়কৃত জমি গভীর রাতে দখলের চেষ্টা করে। মুলাইদ মৌজায় শামসুল হক বিএসসির কাছ থেকে অ্যাডভোকেট কামাল পাশা অভিযোগ করে বলেন,এর আগে আমাদের কাছে ওরা চাঁদা চেয়েছিল। সেটা দিতে অস্বীকার করলে দেখে নেওয়ার হুমকিও দিয়েছিল। এসব বিষয়ে থানায় একাধিক অভিযোগ করেছে আমার পরিবার। জমির মালিক মোতালেব বলেন,‘এক সময় ব্যবসা করতাম। বহু কষ্ট করে এই জমিটুকু কিনেছি। ওদের সঙ্গে আমাদের অন্য কোন বিরোধও নেই। তবুও ওরা আমাকে হুমকি-ধামকী দিয়ে আসছে। আজকে বলে আমার ছেলেরে মাইরা ফেলবে,কাল বলে বাড়ি ছাড়া করবে। ওই দিন যদি পুলিশ সময় মত না আসতো,তাহলে আমার বাড়ি ভিটাও নিয়ে নিত ওরা। বিডিটুডেস/আরএ/১৫ এপ্রিল, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

1 × two =