English Version

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বিলাসবহুল গাড়ি-বাড়ির মালিক

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট: নিজস্ব আয়ের কোনো উৎসই নেই। তবুও বিশাল ব্যাংক ব্যালেন্স, নগদ টাকা ও বিলাসবহুল বাড়ি-গাড়ির মালিক জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের। এবার লালমনিরহাট-৩ (সদর) আসনের মহাজোটের প্রার্থী হিসেবে জমা দেওয়া মনোনয়নপত্রের হলফনামায় জিএম কাদের। হলফনামায় প্রকাশ, পেশায় রাজনীতিবিদ এবং জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদেরের নিজের আয়ের কোনো উৎস নেই। তবুও তিনি বাড়ি ও গাড়ির মালিক। রয়েছে নিজ নামে ব্যাংক ব্যালেন্স ও নগদ টাকা। আয়ের উৎস বলতে তার উপর নির্ভরশীলদের বাড়ি ও দোকান ভাড়ার ১১ লাখ ৫৮ হাজার এবং ব্যবসা থেকে ৪ লাখ ৪০ হাজার টাকা। এর বাইরে তার আয়ের কোনো উৎসই নেই।

আয়ের উৎস না থাকলেও জিএম কাদেরের অস্থাবর সম্পদে নগদ ১৪ লাখ ৪৭ হাজার ৯৭৩ টাকা ও ব্যাংকে জমা রয়েছে ১৩ লাখ ২ হাজার ৪৩৫ টাকা এবং স্ত্রীর হাতে নগদ ২৭ লাখ ৬৪ হাজার ৭০১ টাকা ও ব্যাংকে জমা ৪ লাখ ৭২ হাজার ৫৮২ টাকা। ৪৪ লাখ টাকা মূল্যের নিজ নামে একটি প্রাডো জিপ রয়েছে তার। স্ত্রীর নামে রয়েছে ১৫ লাখ টাকার একটি প্রাইভেটকার। স্ত্রীর চেয়ে নিজের দখলে রয়েছে বেশি অলঙ্কার। স্ত্রীর অলঙ্কার কিনেছেন অনেকটাই পানির দামে। তার নিজ নামে রয়েছে ১১ তোলা অলঙ্কার। যার মূল্য এক লাখ ১২ হাজার টাকা। অথচ স্ত্রীর নামে ১০ তোলা অলঙ্কারের মূল্য মাত্র ৪৫ হাজার টাকা।  জিএম কাদের নিজ নামে কোনো ইলেকট্রনিক্স সামগ্রী না কিনলেও স্ত্রীর নামে দুই লাখ ৫০ হাজার টাকার টিভি, ফ্রিজ ও এসি রয়েছে। নিজের দখলে এক লাখ ৩২ হাজার টাকা মূল্যের আসবাবপত্র রাখলেও স্ত্রীর নামে রয়েছে প্রায় তিনগুণ। নিজের নামে একটি পিস্তল ও একটি রাইফেল থাকলেও স্ত্রীর নিরাপত্তার জন্য ব্যক্তিগত কিছু নেই।

ইউটিউব এ সাবস্ক্রাইব করুন

স্থাবর সম্পদের বিবরণে জিএম কাদের উল্লেখ করেন নিজ নামে ৬ লাখ ৩৮ হাজার টাকা মূল্যে লালমনিরহাট শহরে ১১.৫০ শতাংশ জমির সেমিপাকা একটি বাড়ি ও ৬ লাখ ৬১ হাজার ৪১১ টাকা মূল্যে রাজধানীর উত্তরায় ৪তলা বাড়ির ১/৪ অংশের মালিক। এছাড়াও ঢাকায় স্ত্রীর নামে রয়েছে সমপরিমাণ ও সমমূল্যের একটি বাড়ি। ঋণ বা দেনা পাওনা তার নিজের, স্ত্রী বা নির্ভরশীলদের নামে নেই। অতীত বা বর্তমান কখনই মামলায় পড়েননি পেশাদার এ রাজনীতিবিদ। স্ত্রী বা নির্ভরশীলদের নামেও কখনো কোনো মামলা হয়নি বলে হলফনামায় উল্লেখ করেন জিএম কাদের। জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বাবার নাম মৃত মকবুল হোসেন, মাতা মৃত মজিদা খাতুন। নিজের ঠিকানা উল্লেখ করেছেন উচাটারী, হাসপাতাল রোড লালমনিরহাট। তিনি লালমনিরহাট-৩ (সদর) আসনে মহাজোটের প্রার্থী হিসেবে লাঙল প্রতীকে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বিডিটুডেস/আরএ/০৬ ডিসেম্বর, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

19 + 5 =