English Version

জাবিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যে সরস্বতী পূজা উদযাপিত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আরিফুল ইসলাম আরিফ, জাবি: ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। রোববার (10 ফেব্রুয়ারি) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরের প্রধান পুরোহিত দ্বারা প্রতিমা স্থাপন ও বাণী অর্চনা দিয়ে শুরু করা হয় বিদ্যার দেবী সরস্বতী পূজা এরপর পুষ্পাঞ্জলী এবং প্রসাদ বিতরণ করা হয়। সকালে কেন্দ্রীয় মন্দির ও বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক আমির হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ , কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক যুগুল কৃষ্ণ দাস, রসায়ন বিভাগের অধ্যাপক তপন কুমার সাহা প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সরস্বতী পূজা উদযাপন কমিটির সভাপতি বিকাশ দাস বলেন,‘ আজকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে সরস্বতী পূজা উপলক্ষ্যে দিনব্যাপি বিভিন্ন আয়োজন করা হয়েছে। সকালে পূজা শুরু হয়ে পুষ্পাঞ্জলী হলো দুপুরে বিরতি আছে আর সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ আমাদের এমন আয়োজনে সহযোগিতা করার জন্য’। দিনব্যাপী নানা কর্মসূচি ছাড়াও সন্ধ্যায় আরতি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানিয়েছে বিভিন্ন পূজামন্ডপের সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দির ছাড়াও কলা ও মানবিক অনুষদ, ব্যবসায় শিক্ষা অনুষদ, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যায়ন বিভাগ, রসায়ন বিভাগ, পর্দাথ বিভাগ, পরিসংখ্যান বিভাগ, নাটক ও নাট্যতত্ব বিভাগ, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর হল, আ ফ ম কামালউদ্দিন হল, আল বেরুনী হলে প্রশাসন ও শিক্ষার্থীদের উদ্যোগে সরস্বতী পূজা উদযাপনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিডিটুডেস /ডি আই/ ১০ ফেব্রুয়ারি, ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

three × four =