English Version

জাবিতে সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে দুই গ্রুপের শিক্ষকদের ধস্তাধস্তি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

আরিফুল ইসলাম আরিফ, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সিন্ডিকেট সভাকে কেন্দ্র করে উপাচার্যপন্থী ও উপাচার্য বিরোধী শিক্ষকরা ধাক্কাধাক্কি ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। বুধবার (৭ নভেম্বর) পূর্বনির্ধারিত সময় অনুসারে বিকেল চারটায় সিন্ডিকেট সভা শুরু হওয়ার আগে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মেয়াদোত্তীর্ণ সিন্ডিকেট ও ডিন নির্বাচন না দিয়ে কোন নিয়োগ না দেওয়ার দাবি নিয়ে উপাচার্য বিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের একটি অংশ বিকেল চারটায় উপাচার্যের সাথে সাক্ষাত করতে যান। এসময় উপাচার্যপন্থী শিক্ষকরাও সভাকক্ষের সামনে অবস্থান নেন।

ইউটিউব এ সাবস্ক্রাইব করুন

বিকেল সোয়া চারটায় কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মোতাহার হোসেন পাটওয়ারী সভায় যোগ দেওয়ার জন্য আসলে তাকে সভায় যোগ না দিতে অনুরোধ করেন উপাচার্য বিরোধী শিক্ষকরা। কিন্তু মোতাহার হোসেন সভায় ঢুকতে গেলে তার পথরোধ করেন উপাচার্য বিরোধী শিক্ষকরা। এসময় উভয় পক্ষের শিক্ষকরা ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন। কয়েক মিনিট ধরে এটি চলতে থাকে।

এ ঘটনার ব্যাপারে উপাচার্য বিরোধী ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজে’র  সাধারণ সম্পাদক ও মুখপাত্র অধ্যাপক ফরিদ আহমেদ বলেন, ‘আজকে যে ঘটনা ঘটেছে সেটি একেবারেই অনাকাঙ্খিত। আমরা দাবি নিয়ে উপাচার্যের সাথে দেখা করতে গিয়েছিলাম কিন্তু উপাচার্যের শিক্ষকরা এখানে অবস্থান নিয়ে উস্কানিমূলক পরিস্থিতির সৃষ্টি করেছেন।’ এর আগেও কয়েকমাস আগে আওয়ামীপন্থী শিক্ষকদের এ দু’টি অংশ হাতাহাতি ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েছিলেন। এদিকে উপাচার্য কার্যালয়ের নিচে বিভাগ উন্নয়ন ফি বাতিলের দাবিতে অবস্থান নিয়েছিল প্রগতিশীল ছাত্রজোট।

বিডিটুডেস এএনবি/ ০৮.১১.১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

14 − nine =