English Version

জেনে নিন ২০১৯ সালে প্রভাব ফেলবে যে ৭ প্রযুক্তি

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: চলতি ২০১৯ সালের ৭টি উল্লেখযোগ্য ও সম্ভাবনাময় প্রযুক্তি নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে প্রায় ৭ কোটি ২০ লাখ গ্রাহকের শক্তিশালী ও দ্রুত প্রবৃদ্ধিশীল মোবাইল নেটওয়ার্ক গ্রামীণফোন। মঙ্গলবার রাজধানীর জিপি হাউজে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রতিবেদনটি উপস্থাপন করেন টেলিনর রিসার্চের ভাইস প্রেসিডেন্ট বিয়র্ন হ্যানসেন।

আলোচনা অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল পি. ফোলি, ডাটাসফট ম্যানুফ্যাসচারিং অ্যান্ড এসেম্বল ইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসান রহমান রতন, পাঠাও-এর সিইও হোসাইন ইলিয়াস, পাঠাও-র হেড অব আইসিটি বিজেনেস রেদওয়ান হাসান খান এবং গ্রামীনফোনের হেড অব ডিজিটাল অ্যান্ড অ্যানালাইটিকস অপারেশান সোয়াইবা সারওয়াত সিনথিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। টেলিনর গ্রুপের গবেষণা প্রতিষ্ঠান টেলিনর রিসার্চের বিজ্ঞানী ও প্রযুক্তি বিশ্লেষকরা প্রতিবছর ভবিষ্যতের সম্ভাবনাময় ও বিশ্বজুড়ে উল্লেখযোগ্য প্রভাব ফেলবে এমন সাতটি প্রযুক্তি নিয়ে এ প্রতিবেদন প্রকাশ করেন।

এ বছরের বিষয়গুলোর মধ্যে রয়েছে ডিপফেক, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা, ৫জি’র প্রসার, আইওটি বা ইন্টারনেট অব থিংস- এর বিস্তৃত ব্যবহারের উত্থান, বাসায় ব্যবহারে ভয়েস অ্যাক্টিভেটেড চ্যাটবটস এবং সচেতনতামূলক বিষয় যেমন: ডিজিটাল স্ক্রিনে থাকার সময়ের নিয়ন্ত্রণ ও মোবাইলচালিত গ্রিন টেকনোলজি। বিডিটুডেস / ডি আই / ২ ফেব্রুয়ারি, ২০১৯

প্রতিঘন্টার সর্বশেষ সংবাদ জানতে সাবস্ক্রাইব করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

two × 1 =