English Version

ডিম দিবসে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণের সিদ্ধান্ত

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

বিডিটুডেস ডেস্ক: প্রাণিজ আমিষের চাহিদা পূরণ, স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠন, সর্বোপরি ডিমের গুণাগুণ সম্পর্কে জনসচেতনতা বাড়তে ‘ডিম দিবসে’ গেল বছরের ৩ টাকায় ডিম বিক্রির মেলার পর এবছর সিদ্ধ ডিম বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দিবসটি যৌথভাবে উদযাপন করছে পোল্ট্রি সংশ্লিষ্ট ৭টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত- বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস)।

ইউটিউব এ সাবস্ক্রাইব করুন

এ উপলক্ষে শুক্রবার (১২ অক্টোবর) সকাল ১০টা থেকে সিরডাপ মিলনায়তনে শুরু হবে ডিম দিবসের আলোচনা সভা। এছাড়া জাতীয় প্রেসক্লাবের সামনে, কারওয়ান বাজার, মিরপুর এবং ধানমন্ডিস্থ রবীন্দ্র সরোবর এলাকায় শ্রমজীবী ও সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে সিদ্ধ ডিম বিতরণ করা হবে। এছাড়াও বিভিন্ন শিশু সদন ও এতিমখানা এবং বৃদ্ধাশ্রমের সদস্যদের জন্যও বিনামূল্যে ডিম দেওয়া হবে।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে- দিবসটি উপলক্ষে ঢাকাসহ সব বিভাগীয় শহরে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা এবং শ্রমজীবী মানুষ, এতিম ও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে ডিম বিতরণের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। বিশ্ব ডিম দিবস উদযাপনের অংশ হিসেবে আগামীকাল সকাল সাড়ে ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হবে বর্ণাঢ্য শোভাযাত্রা।  ঢাকার বাইরে সবক’টি বিভাগীয় শহরে বিপিআইসিসি ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এর আগে গত বছর এই দিবসে তিন টাকায় ডিম বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য রাজধানীর ফার্মগেটে খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশন প্রাঙ্গণে দিনব্যাপী এক মেলার আয়োজন করা হয়েছে। তবে ওই মেলায় ডিম বিক্রি শুরুর কিছুক্ষণ পরই ডিম বিক্রি বন্ধ করে দেয়া হয়। তখন বিষয়টি নিয়ে বেশ গোলমেলে পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।

বিডিটুডেস এএনবি/ ১১/১০/১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

9 − six =