ঢাকা, বাংলাদেশ, ০°সে | আজ |
ইংরেজী ভার্সন English Version

নওগাঁয় তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন

পোস্ট টি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন


জি,এম মিঠন, নওগাঁ: ফিতা কাটা, ফেষ্টুন উড়ানো ও আলোচান সভার মধ্যে দিয়ে নওগাঁয় তিন দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয় ঢাকা’র এটুআই প্রোগ্রামের মহা-পরিচালক (প্রশাসন) ও প্রকল্প পরিচালক মোঃ কবির বিন আনোয়ার। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় শহরের পিটিআই মাঠ চত্বরে এর শুভ উদ্বোধন করা হয়।

আরো পড়ুন:- লালপুরে বসন্তবরণ ও পিঠা উৎসব!

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ,কে,এস মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা সদরসহ উপজেলা সরকারী-বেসরকারী বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্র, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মেলায় ৫টি প্যাভিলিয়নে শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, সরকারী অফিস সমূহ এবং তরুন উদ্ভাবকদের মোট ৫৫টি ষ্টল স্থাপিত হয়েছে।

রয়েছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার নিমিত্তে আয়োজিত তিন দিনব্যপী এ মেলার দ্বিতীয় দিন ১৪ ফেব্রুয়ারী মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প বলা, কুইজ প্রতিযোগিতা ও ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার এবং শেষ দিন ১৫ ফেব্রুয়ারী আমার চোখে ডিজিটাল বাংলাদেশ শীর্ষক প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠান। এ ছাড়াও মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে। বিডিটুডেস/আরএ/১৩ ফেব্রুয়ারি, ২০১৮